shono
Advertisement

ফিরতি লেগে ড্র করে ফাইনালে চলে গেল এটিকে

তিন বছরে দ্বিতীয়বার ফাইনালে গেল এটিকে। The post ফিরতি লেগে ড্র করে ফাইনালে চলে গেল এটিকে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:48 AM Dec 14, 2016Updated: 09:24 PM Dec 13, 2016

অ্যাটলেটিকো ডি কলকাতা- ০ (৩)

Advertisement

মুম্বই সিটি এফসি- ০ (২)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাল কার্ড দেখায় প্রথম একাদশে নেই প্রাক্তন বিশ্বকাপার ডিয়েগো ফোরলান। এমন পরিস্থিতিতে কোথায় তেড়েফুঁড়ে খেলবে এটিকে, কিন্তু কোথায় কী? মঙ্গলবার আরব সাগরের তীরে মুম্বইয়ের ঘরের মাঠে দাঁত ফোটাতে পারল না কোচ মলিনার ছাত্ররা। ০-০ স্কোরলাইন আর প্রথম লেগের জয়ের সুবাদে আইএসএলের ফাইনালে চলে গেলেও চিন্তা কিন্তু পিছু ছাড়ল না এটিকের। অপর সেমিফাইনালে দিল্লির বিরুদ্ধে প্রথম লেগে জয় পেয়েছে কেরালা ব্লাস্টার্স। আগামিকাল দ্বিতীয় লেগের ফল কী হবে তা তো সময়ই বলবে। কিন্তু যেভাবে এদিন সুযোগ নষ্ট করলেন বেলেনকোসোরা, তা দেখে মনে হবে প্রথম লেগের জয়ে আত্মতুষ্টিতে ভুগছিল এটিকে। প্রথমার্ধে কলকাতার রবার্টের লাল কার্ড নিয়ে বেশ বিতর্ক তৈরি হল। দশজনের কলকাতাকে পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ মুম্বইয়ের সুনীল, সোনিরা। ম্যাচ থেকে প্রায় হারিয়েই গিয়েছিলেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। সুযোগ কাজে লাগাতে না পেরে বেশ কয়েকবার মাথা গরম করে ফেলেন সুনীল। বরং প্রচুর চেষ্টা করেছেন হাইতিয়ান সোনি। বেশ কিছু গোলমুখী পাস বাড়িয়েছিলেন তিনি।

কিন্তু এদিন তারিফ করতেই হবে এটিকে ডিফেন্সের। সুনীলদের বেশ চাপে রেখেছিল কলকাতার রক্ষণভাগ। এদিন হিউম ও পোস্তিগাকে কোচ বিশ্রাম দেওয়ায় ফরোয়ার্ড লাইনে বেলেনকোসোই ছিলেন কলকাতার ভরসা। অনেকটাই বুড়িয়ে যাওয়া আনোয়ার আলি কিন্তু পুরনো ঝলক দেখালেন। মুম্বইয়ের রক্ষণে শক্ত গাঁট ছিলেন এদিন। তবে প্রথম লেগের মতো এদিনও দুই দলের সমর্থকরা বেশ কিছু গোল দেখতে চেয়েছিলেন। এদিন শেষপর্যন্ত তা বাস্তবায়িত হয়নি। এদিন ম্যাচ শেষের বাঁশি বাজতেই দুই দলের ফুটবলাররা বিশ্রী হাতাহাতিতে জড়িয়ে পড়েন। হাতাহাতিতে চোখ ফেটে যায় কলকাতার প্রীতম কোটালের। গোটা ঘটনার জন্য এটিকের বেলেনকোসো ও মুম্বইয়ের তিয়াগো কুনহা লাল কার্ড দেখেন। মুম্বই ফ্র্যাঞ্চাইজির অন্যতম মালিক রণবীর কাপুর নিজের দলকে প্রথমবার আইএসএলের ফাইনালে দেখতে চেয়েছিলেন। কিন্তু হতাশ হয়েই বাড়ি ফিরতে হবে তাঁকে। অন্যদিকে, নিজের দলকে দ্বিতীয়বার আইএসএলের ফাইনালে যেতে দেখে বেশ উচ্ছ্বসিত ছিলেন কলকাতা ফ্র্যাঞ্চাইজির অন্যতম মালিক সৌরভ গঙ্গোপাধ্যায় ও সঞ্জীব গোয়েঙ্কা।

The post ফিরতি লেগে ড্র করে ফাইনালে চলে গেল এটিকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement