shono
Advertisement

ফুটবলারদের ফোকাস নড়ে যাওয়ায় বিরক্ত ফেরান্দো, রয় কৃষ্ণদের সমালোচনায় এটিকে মোহনবাগান কোচ

দ্বিতীয় সেমিফাইনালে খেলবেন তিরি।
Posted: 09:02 AM Mar 14, 2022Updated: 09:05 AM Mar 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরির চোট তেমন গুরুতর নয়। তিনি নিজে ফেসবুকে পোস্ট করে বুঝিয়েছেন, তাঁর খেলা নিয়ে কোনও সংশয় নেই। শনিবার প্রথম সেমিফাইনালে চোট পাওয়ার পর দলের ডাক্তার তাঁকে পরীক্ষা করেন। তখনই ডাক্তার জানিয়ে দিয়েছিলেন, পিঠের চোট তেমন গুরুতর নয়। এদিন ফেসবুকে পোস্ট করে এটিকে মোহনবাগানের ডিফেন্ডার তিরি জানিয়েছেন, ‘ফুটবলে সব কিছু সম্ভব। সকলে মিলে আবার ঘুরে দাঁড়াতে আমরা মরিয়া।’

Advertisement

এটিকে মোহনবাগান (ATK-Mohun Bagan) শিবিরের ধারণা, শনিবার প্রথম ৪৫ মিনিট দল যেভাবে খেলেছিল সেই ধারা বজায় রাখতে পারলে না জেতার কোনও কারণ নেই। খেলা শুরুর ১৮ মিনিটের মাথায় রয় কৃষ্ণের (Roy Krishna) গোলে এগিয়ে যাওয়া সত্ত্বেও দল হেরে যাওয়ায় অনেকে অবাক। তাও আবার ব্যবধান ছিল ৩-১। নিজেদের দোষে যে এই ভরাডুবি তা মানতে অবশ্য দ্বিধা করছে না সবুজ–মেরুণ শিবির।

[আরও পড়ুন: IND vs SL: পন্থ-শ্রেয়সের দুরন্ত ব্যাটিং, দ্বিতীয় টেস্টে জাঁকিয়ে বসেছে ভারত]

খেলার পর কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando) স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এই ব্যর্থতাকে কোনওমতে মেনে নেওয়া তাঁদের পক্ষে সম্ভব নয়। বিশেষ করে ফুটবলারদের ফোকাস নড়ে যাওয়ায় তিনি খুব বিরক্ত। এদিন মূলত যারা খেলেনি তাদেরকে নিয়ে মাঠে প্র‌্যাকটিস করান। বাকিদের রিকভারি হয়েছে। তবে প্র‌্যাকটিসে নামার আগে ফুটবলারদের উপর ক্ষোভে ফেটে পড়েন তিনি। জানিয়ে দেন, এভাবে খেললে চলবে কেন? হুগো বুমোসের (Hugo Bumos) পারফরম্যান্স নিয়ে প্রকাশ্যে সমালোচনা করতে ছাড়েননি। ফেরান্দো বারবার দলকে বোঝাতেন, শেষ বাঁশি না বাজা পর্যন্ত কোনও ফোকাস সরানো চলবে না। তাই তিনি বলছিলেন, “ফুটবলে অনেক সময় ছোটখাটো ব্যাপার খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। অথচ খুব কম সময়ের মধ্যে সেই ছোট বিষয়গুলোর উপর নজর দেওয়া সম্ভবও হয়না। এই সমস্যা যে দলে রয়েছে তা আমার জানা ছিল। এখন আরও গুরুত্বপূর্ন বিষয়গুলোর উপর নজর দিতে হবে।”

দু’টো গোল হয়েছে সেটপিস থেকে। তাই ফেরান্দো এবার যে সেটপিসের উপর নজর দেবেন তা না বললেও চলে। দলের ডিফেন্সিভ মিডফিল্ডার কার্ল ম্যাকিউ জানিয়ে দিয়েছেন, তাঁরাও সেটপিস থেকে গোল খাওয়াকে মেনে নিতে পারছেন না। “আমাদের একের পর এক ভুলকে কাজে লাগিয়ে গিয়েছে কেরল ব্লাস্টার্স। বিশেষ করে আমাদের হাতে যে সময় ম্যাচ নিয়ন্ত্রণে ছিল সেই সময় প্রথম গোল খাই। তাছাড়া দু’টো সেটপিস থেকে গোল খাওয়া কোনও মতে মানতে পারছি না।”

দ্বিতীয় লেগে কি দলের পক্ষে ঘুরে দাঁড়ানো সম্ভব? প্রশ্নের জবাবে কার্ল বলেন, “প্রথম লেগে আমরা সেরাটা দিতে পারিনি বলেই হেরেছি। দ্বিতীয় লেগে সবাই চেষ্টা করলে এখনও সম্ভব।’’

[আরও পড়ুন: ভারতীয়দের মধ্যে টেস্টে দ্রুততম পঞ্চাশ ঋষভের, ভাঙলেন কপিলের রেকর্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement