shono
Advertisement

নমাজ পড়ে বেরতেই পরপর গুলি, হত আওয়ামি লিগের নেতা

দিনকয়েক আগেই খুন হন লেখক শাহজাহান বাচ্চু। The post নমাজ পড়ে বেরতেই পরপর গুলি, হত আওয়ামি লিগের নেতা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:31 PM Jun 15, 2018Updated: 01:17 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: একের পর এক মৃত্যুর ঘটনা বাংলাদেশে। দিনকয়েক আগেই আততায়ীর হাতে খুন হয়েছেন মুক্তমনা লেখক শাহজাহান বাচ্চু। আরও একটি প্রকাশনার মালিককে খুনের হুমকি দেওয়া হয়েছে। তারপরই শুক্রবার খুন হয়ে গেলেন আওয়ামি লিগের এক নেতা। নমাজ পড়ে বেরতেই তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালানো হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই নেতার।

Advertisement

[  বাংলাদেশে হত্যার হুমকি বিখ্যাত গবেষককে, তদন্তে পুলিশ ]

রাজধানী ঢাকার বাড্ডায় ঘটে এই ঘটনা। শুক্রবার দুপুরে মসজিদ থেকে নমাজ পড়ে বের হতেই দুষ্কৃতীরা আওয়ামি লিগ নেতা ফরহাদ আলিকে (৫৫) লক্ষ্য করে গুলি চালান। নিহত ফরহাদ আলি বাড্ডা ইউনিয়ন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক। এদিন দুপুরে বাড্ডার আলির মোড়ে একটি মসজিদের সামনে এ ঘটনা ঘটে। বাড্ডা থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম বলেন, সন্ত্রাসীদের দুটি গুলি তাঁর শরীরে লাগে। ঘটনাস্থলে তিনি প্রাণ হারান। পুলিশ জানিয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামি লিগের মনোনয়ন নিয়ে দ্বন্দ্বের জেরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। নবগঠিত ৩৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ফারুক আহমেদ ও নিহত ফরহাদ আলি প্রার্থী ছিলেন। গত ২১ এপ্রিল বেরাইদ ইউনিয়নে প্রতিপক্ষের গুলিতে ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গির আলমের ছোট ভাই কামরুজ্জামান দুখু নিহত হন। ওই ঘটনায় জাহাঙ্গির চেয়ারম্যান বাদী হয়ে ফারুক আহমেদ-সহ ২৭ জনের নাম উল্লেখ করে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালতে ফারুক আহমেদ-সহ ২১ জন হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত ফারুক আহমেদ-সহ চারজনকে গ্রেপ্তারের আদেশ দেয়। বৃহস্পতিবার ফারুক আহমেদ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান। পুলিশের অনুমান, ফারুক আহমেদ ওই ফরহাদ আলির হত্যার সঙ্গে জড়িত। ফারুক আহমেদ স্থানীয় সংসদ সদস্য রহমত উল্লার ভাগনে। একের পর এক হত্যার ঘটনায় বেশ আতঙ্কিত বাংলাদেশের নাগরিকরা। তবে প্রশাসন এর কড়া মোকাবিলা করবে বলেই জানা গিয়েছে।

[  প্রবল বৃষ্টিতে বিপন্ন রোহিঙ্গা শরণার্থীরা, বানের জলে ভাসল কয়েকশো আশ্রয় কেন্দ্র ]

The post নমাজ পড়ে বেরতেই পরপর গুলি, হত আওয়ামি লিগের নেতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার