shono
Advertisement

১৮ অক্টোবরের মধ্যে শেষ করতে হবে অযোধ্যা মামলার শুনানি, নির্দেশ সুপ্রিম কোর্টের

আদালতের বাইরেও সমঝোতা করতে পারে মামলাকারীরা, মত বিচারপতিদের। The post ১৮ অক্টোবরের মধ্যে শেষ করতে হবে অযোধ্যা মামলার শুনানি, নির্দেশ সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:01 PM Sep 18, 2019Updated: 03:15 PM Sep 18, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ১৮ অক্টোবরের মধ্যে অযোধ্যা মামলায় শুনানি শেষ করতে হবে। বুধবার এই মামলার ২৬ তম শুনানির দিন চূড়ান্ত সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট। এর পাশাপাশি এই মামলার
আবেদনকারীরা চাইলে মধ্যস্থতার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করতে পারেন বলে জানিয়েছেন বিচারপতিরা।

Advertisement

[আরও পড়ুন: আত্মীয়ের সঙ্গে সম্পর্কে বিধবা মা, ক্ষোভে যুগলকে মূত্রপান করাল দুই ছেলে]

বুধবার সর্বোচ্চ আদালতে এই মামলার সম্ভাব্য শুনানির তারিখ সম্পর্কে একটি হলফনামা জমা দেন উভয়পক্ষের আইনজীবীরা। সিএস বৈদ্যনাথন ও রাজীব ধাওয়ানের দেওয়া সম্ভাব্য তারিখের তালিকা দেখে অক্টোবরের ১৮ তারিখের মধ্যে শুনানি শেষ করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ।

এপ্রসঙ্গে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, ‘আসুন আমরা সবাই মিলে যৌথভাবে চেষ্টা করে অক্টোবরের ১৮ তারিখের মধ্যে শুনানি শেষ করি। এর জন্য যদি দরকার পড়ে তাহলে শুনানির সময়সীমা এক ঘণ্টা থেকে বাড়ানো হবে। দরকারে শনিবারেও শুনানি করা হবে।’

[আরও পড়ুন: কাশ্মীরে ফের অনুপ্রবেশের মরিয়া চেষ্টা পাকিস্তানি সেনার, গ্রেনেড ছুঁড়ে রুখল ভারত]

গত সোমবার সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এম কলিফুল্লার নেতৃত্বাধীন তিন সদস্যের মধ্যস্থতাকারী কমিটি সুপ্রিম কোর্টকে একটি চিঠি পাঠায়। তাতে কমিটির তরফে আবেদন জানানো হয়েছে, এই মামলার উভযপক্ষের কাছ থেকেই তাদের কাছে ফের মধ্যস্থতা করার প্রস্তাব এসেছে। আদালত যদি মনে করে তাহলে তারা ফের এই প্রক্রিয়া শুরু করতে পারে। এপ্রসঙ্গ উল্লেখ করে বুধবার আদালত জানায়, যদি মামলাকারীরা মধ্যস্থতাকারীদের মাধ্যমে বিষয়টির সমাধান করতে পারে তাহলে কোনও আপত্তি নেই। আদালতে শুনানি চলার পাশাপাশি এই প্রক্রিয়া চলতেই পারে। তবে তাদের নেওয়া সিদ্ধান্ত আদালতের সামনে পেশ করতে হবে।

The post ১৮ অক্টোবরের মধ্যে শেষ করতে হবে অযোধ্যা মামলার শুনানি, নির্দেশ সুপ্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement