shono
Advertisement

ঢেলে সাজছে রামধাম, বিশ্বের প্রথম সাততারা নিরামিষ হোটেল পাবে অযোধ্যা

রামলালার প্রাণ প্রতিষ্ঠার পর থেকেই অযোধ্যায় ভক্ত ও পর্যটকদের সংখ্যা কয়েক গুণ বাড়বে বলেই আশা প্রশাসনের।
Posted: 06:07 PM Jan 14, 2024Updated: 06:07 PM Jan 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের পর্যটনে অন্যতম সেরা আকর্ষণ হতে চলেছে অযোধ্যার রামমন্দির। আর এবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়ে দিলেন, এই শহরেই তৈরি হবে বিশ্বের সর্বপ্রথম সাততারা নিরামিষ হোটেল!

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। পাঁচতারা কিংবা সাততারা হোটেলে সাধারণত নানা ধরনের কুইজন পাওয়া যায়। কিন্তু এই প্রথমবার সাততারা হোটেলে শুধুমাত্র নিরামিষ খাবার পাওয়া যাবে। শনিবার এক সভায় হাজির হয়ে আদিত্যনাথ বলেন, “অযোধ্যায় (Ayodhya) হোটেল তৈরির জন্য ২৫টা প্রস্তাব এখনও পর্যন্ত এসেছে। তার মধ্যে একটি সম্পূর্ণ নিরামিষ সাতসারা হোটেলের প্রস্তাব।” রামলালার প্রাণ প্রতিষ্ঠার পর থেকেই অযোধ্যায় ভক্ত এবং পর্যটকদের সংখ্যা কয়েক গুণ বাড়বে বলেই আশা প্রশাসনের। সেই কারণেই ঢেলে সাজানো হচ্ছে শহরকে। গড়ে উঠছে নতুন নতুন হোটেল, রেস্তরাঁ। আর নিরামিষ সাততারা হোটেল তৈরি হলে দেশ-বিদেশের ভক্তদের সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: বাড়ি বসেই বিনামূল্যে পাবেন রামমন্দিরের প্রসাদ, কীভাবে অর্ডার দেবেন অনলাইনে?]

মুখ্যমন্ত্রী বলছেন, “২০১৭ সালের আগে অযোধ্যায় কিছুই ছিল না। আমরা একটু একটু করে এই শহরকে সাজাতে শুরু করেছি। আরও ১০ বছর আগে এই কাজ শুরু হলে ভালো হত। কিন্তু মোদি সরকারের আগে কেউ অযোধ্যার উন্নয়নের দিকে নজর দেয়নি।”

উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে অযোধ্যার বাজারে মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। মন্দির এলাকার একটা বড় অংশে মাংস বিক্রি করা যাবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। ওই দিন রাজ্যজুড়ে মদ বিক্রিও বন্ধ। অর্থাৎ নিরামিষ ভোজনের ব্যবস্থাই থাকবে সর্বত্র।

[আরও পড়ুন: ‘মাইক ফুঁকে হেনস্তা করব সংবাদপত্রের অফিসকে!’ কেন আজব আবদার যোগীরাজ্যের যুবকের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement