shono
Advertisement

প্রথমবার সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত ভারতীয় ব্যাডমিন্টন তারকা

এই প্রথম কোনও সুপার সিরিজ জিতলেন তিনি। The post প্রথমবার সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত ভারতীয় ব্যাডমিন্টন তারকা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:29 AM Apr 16, 2017Updated: 06:16 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের ব্যাডমিন্টনের ইতিহাসে এই প্রথম কোনও সুপার সিরিজের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দুই ভারতীয়। কিদাম্বি শ্রীকান্ত ও বি সাই প্রনীথ। শেষ হাসি অবশ্য হাসলেন বি সাই প্রনীথ। সিঙ্গাপুর ওপেনের ফাইনালে তিন গেমের দুর্দান্ত লড়াইয়ে শ্রীকান্তকে হারালেন ১৭-২১, ২১-১৭, ২১-১২ ফলে। এই প্রথম কোনও সুপার সিরিজ জিতলেন প্রনীথ।

Advertisement

[ফের দাম বাড়ল পেট্রল ও ডিজেলের]

এদিন প্রনীথ জিতলেও শুরুতে কিন্তু বেশ ভাল লড়াই করেছিলেন শ্রীকান্ত। এমনকী দুর্দান্ত খেলে প্রথম গেমটি জিতেও নেন ২১-১৭ ফলে। কিন্তু দ্বিতীয় গেম থেকেই ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেন প্রনীথ। দ্বিতীয় গেমটি জেতেন ২১-১৭ ফলে। আর তৃতীয় গেমটি জিততে সময় নেন আরও কম। ২১-১২ ফলে গেম ও ম্যাচ নিজের পকেটে পুরে নেন তিনি। এর পাশাপাশি শ্রীকান্তের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে আরও এগিয়ে গেলেন বি সাই প্রনীথ। এর আগে সৈয়দ মোদি গ্রাঁ পি-তে পরস্পরের বিরুদ্ধে লড়েছিলেন শ্রীকান্ত-সাই৷ সেবার সাই প্রনীথই জয় ছিনিয়ে নিয়েছিলেন৷ এই নিয়ে মোট ছ’বারের সাক্ষাতে পাঁচবার জিতলেন সাই৷

[হিন্দুদের বাড়ি ভাঙচুর করে অগ্নিসংযোগের অভিযোগ, এলাকায় উত্তেজনা]

এতদিন কোনও হাইভোল্টেজ ফাইনালে সাইনা-সিন্ধুর লড়াই নিয়ে হাইপ উঠত৷ দুই ভারতীয় মহিলা তারকার লড়াই এমনই এলিট ক্লাসে পৌঁছে গিয়েছিল৷ এবার সেই উচ্চতায় নিজেদের তুলে নিয়ে গেলেন শ্রীকান্ত-প্রনীথ৷ এর আগে কোনও সুপার সিরিজের ফাইনালে একই দেশের দুই প্রতিযোগীর খেলার রেকর্ড ছিল কেবল চিন, ইন্দোনেশিয়া ও ডেনমার্কের৷ এবার সেই তালিকায় যুক্ত হল ভারতের নামও। এই টুর্নামেন্টে ইন্ডিয়া ওপেন থেকে ছিটকে যাওয়ার পর দারুণভাবে কামব্যাক করেছিলেন শ্রীকান্ত৷ এই মুহূর্তে ভারতীয় শাটলারদের মধ্যে তিনিই প্রথম সারিতে ছিলেন৷ তবুও শেষরক্ষা হল না। উল্টোদিকে, জানুয়ারিতে সৈয়দ মোদি গ্রাঁ পি’র ফাইনাল খেলেই কাঁধের চোটের জন্য লম্বা বিরতি নিতে হয়েছিল সাইকে৷ কিন্তু সেই বিশ্রামের পরেই সিঙ্গাপুর ওপেনে নেমে চ্যাম্পিয়ন হলেন তিনি।

[নিজের গোপন ‘প্রজেক্ট’ প্রকাশ করলেন পুনম]

The post প্রথমবার সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হয়ে উচ্ছ্বসিত ভারতীয় ব্যাডমিন্টন তারকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement