shono
Advertisement

বিশ্বকাপে বাংলাদেশের ফুটবল ভক্তদের বিশ্বরেকর্ড, স্বীকৃতি দিল গিনেস বুক

রেকর্ড বুকে বাংলাদেশের ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস।
Posted: 11:18 AM Aug 06, 2023Updated: 11:18 AM Aug 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলের প্রতি বাংলাদেশিদের উন্মাদনা কারও অজানা নয়। কাতার বিশ্বকাপের (Qatar World Cup) শুরু থেকেই বাংলাদেশি ফুটবল সমর্থকদের উন্মাদনা নজর কেড়েছিল গোটা বিশ্বের। ফিফা থেকে ব্রাজিল-আর্জেন্টিনার জাতীয় ফুটবল দল, বাংলাদেশের ফুটবল ভক্তদের সমর্থন আর অকুণ্ঠ ভালবাসাকে স্বীকৃতি দিয়েছে সকলেই। এবার গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম উঠে গেল বাংলাদেশের ফুটবল ভক্তদের।

Advertisement

গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপ (Qatar World Cup 2022) চলাকালীন মাত্র ৪৮ ঘণ্টায় বাংলাদেশের ৫ হাজার ৩৮২ জন ফুটবলপ্রেমী তাদের প্রিয় দলের জার্সি পরে ছবি তুলেছিলেন। ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস নামের একটি সংগঠন ফুটবলের প্রতি বাংলাদেশিদের ভালবাসা আর উন্মাদনা আরও একবার বিশ্বদরবারে তুলে ধরতেই এই উদ্যোগ নেয়। সেই ছবি ‘ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস’-এর ওয়েবসাইটে আপলোড করা হয়। এই ছবিগুলো নিয়েই তৈরি হয় জার্সি পরিহিতদের নিয়ে বিশ্বের সবচেয়ে বড় অনলাইন ফটো অ্যালবাম।

[আরও পড়ুন: এবার ‘চন্দ্রমুখী’র চরিত্রে ভয় দেখাবেন কঙ্গনা, প্রকাশ্যে ‘দুর্ধর্ষ’ লুক, দেখুন]

সেটাকেই স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস। এর আগের রেকর্ডটি ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের। যেখানে ৫,২৯৭ জন দেশটির ন্যাশনাল ফুটবল লিগের বিভিন্ন দলের জার্সি পরে ছবি আপলোড করেন। যা দিয়ে তৈরি হয় অনলাইন ফটো অ্যালবাম। সেই রেকর্ড ভেঙে দিল ‘ওয়ার্ল্ড কাঁপানো’ বাংলাদেশ ফ্যানস।

[আরও পড়ুন: ‘ED ডাকবে না’! কোটি কোটি টাকার ফ্ল্যাট কেলেঙ্কারিতে নুসরতের পাশে স্বামী যশ]

গিনেস বুকের এই স্বীকৃতিকে ফুটবলের প্রতি বাংলাদেশবাসীর ভালবাসার স্বীকৃতি হিসাবেই দেখছেন ওয়ার্ল্ড কাঁপানো ফ্যানস প্ল্যাটফর্মটির উদ্যোক্তারা। আগামী দিনে তাঁরা এই ধরনের আরও বড় উদ্যোগ নিতে পারেন বলে বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement