shono
Advertisement

‘ডাকাত পড়েছে’, মসজিদে ঘোষণা হতেই গণধোলাই! হত ৪

ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। 
Posted: 03:11 PM Mar 18, 2024Updated: 03:11 PM Mar 18, 2024

সুকুমার সরকার, ঢাকা: ডাকাতি করতে গিয়ে গ্রামবাসীদের মারে মৃত্যু হল ৪ জনের! ঘটনাটি ঘটেছে ঢাকার থেকে খানিক দূরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। রবিবার মাঝরাতে হঠাৎই সেখানকার একটি মসজিদের মাইকে ঘোষণা করা হয় ‘ডাকাত পড়েছে’। তার পরই শোরগোল পড়ে যায় এলাকায়। সন্দেহজনক কয়েকজনকে ঘিরে ধরে বেধড়ক মারধর শুরু করেন গ্রামবাসীরা। তাতেই প্রাণ হারান ৪ জন। ঘটনায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। 

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রবিবার সোনারগাঁওয়ের উপজেলার কাঁচপুর ইউনিয়নের বাঘরী গ্রামে রাত একটার দিকে বাগরী বিলে কয়েকজন অপরিচিত ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখা যায়। তাঁদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় সেখানকার মসজিদের মাইকে ‘ডাকাত পড়েছে’ বলে ঘোষণা করা হয়। এর পরই হুলস্থূল পড়ে যায় এলাকায়। গ্রামবাসীরা তখন চারদিক থেকে ওই ব্যক্তিদের ঘিরে ফেলেন। তাঁরা পালানোর জন্য বিলের জলে ঝাঁপও দেন। কিন্তু স্থানীয় লোকজন কয়েকজনকে আটক করে মারধর শুরু করেন। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সেখান থেকে দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

[আরও পড়ুন: ‘দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়বই’, জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধুকে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে শপথ কন্যা হাসিনার]

এখনও পর্যন্ত নিহতদের পরিচয় জানা যায়নি। আহত ব্যক্তির নাম মহম্মদ আলি। আশঙ্কাজনক অবস্থায় তিনি রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) ভর্তি রয়েছে। এই ঘটনা নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসাইন সোমবার জানিয়েছেন, ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনের দেহ উদ্ধার করেছিল। আশঙ্কাজনক অবস্থায় দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে একজনের মৃত্যু হয়। সেখান থেকে আরেকজনকে রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত ব্যক্তিদের দেহ নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। নিহত ব্যক্তিদের পরিচয় জানার করার চেষ্টা চলছে।

এই ঘটনার পর থেকে বাঘরী গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শেখ বিল্লাল হোসাইন আরও বলেন, আহত একজন ডাকাত দলের সদস্য বলে স্বীকার করেছেন। জেরায় তিনি জানিয়েছেন, তাঁরা সাতজন বিলের পাড়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। সেখানে আরও তিনজনের আসার কথা ছিল। এ সময় গ্রামবাসী টের পেয়ে তাঁদের মারধর করেন। এই ঘটনায় সোনারগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement