shono
Advertisement
Robert Vadra

'দেশ চায় আমি সক্রিয় রাজনীতি করি,' অবস্থানে অনড় রবার্ট বঢরা, রক্তচাপ বাড়ছে কংগ্রেসের?

আমেঠি আসনে লড়তে চেয়ে বিজেপি সাংসদ স্মৃতি ইরানিকেও একহাত নেন তিনি।
Posted: 10:56 AM Apr 27, 2024Updated: 10:56 AM Apr 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'গোটা দেশ চায় আমি রাজনীতিতে যোগ দিই।' ফের সক্রিয় রাজনীতিতে পা রাখা নিয়ে নিজের ইচ্ছাপ্রকাশ করলেন সোনিয়া গান্ধীর জামাই রবার্ট বঢরা। আমেঠি আসনে লড়তে চেয়ে বিজেপি সাংসদ স্মৃতি ইরানিকেও একহাত নেন তিনি।

Advertisement

প্রিয়াঙ্কা গান্ধীর পাশাপাশি হাত চিহ্নে ভোটের ময়দানে নামতে নাছোড়বান্দা রবার্ট বঢরা। শাশুড়ি সোনিয়া, শ্যালক রাহুল ছাড়াও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের কাছে তিনি ভোটে দাঁড়াতে চেয়ে ইতিমধ্যেই কাতর আবেদন জানিয়েছেন। পছন্দের কেন্দ্র হিসাবে তিনি আমেঠিকে বেছে নিয়েছিলেন। একান্তই আমেঠি দেওয়া সম্ভব না হলে দেশের যে কোনও একটি আসন থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে চান বলে শোনা গিয়েছিল। ফলে বিড়ম্বনায় পড়ে গান্ধী পরিবার। তাঁকে প্রার্থী করে বিজেপির হাতে নতুন করে নির্বাচনী অস্ত্র তুলে দিতে চান না সোনিয়া (Sonia Gandhi) ও খাড়গেরা (Mallikarjun Kharge)। কিন্তু রবার্ট যে এত সহজে নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়াবেন না, তা আরও একবার বুঝিয়ে দিলেন।

[আরও পড়ুন: রাজসাক্ষী হতে চান শাহজাহানের ভাই! কোন সূত্রে সন্দেশখালির অস্ত্রভাণ্ডারের হদিশ?]

আমেঠি আসন থেকে লড়তে চান? সম্প্রতি এ প্রশ্নের উত্তর প্রিয়াঙ্কার স্বামী সাফ জানান, "গোটা দেশ চাইছে আমি সক্রিয় রাজনীতিতে পা রাখি। সমস্ত মানুষ আমাকে তাদের পাশে চায়। ১৯৯৯ সাল থেকে আমি ওখানে (আমেঠি) প্রচার করে আসছি। সেখানকার বর্তমান সাংসদ স্মৃতি ইরানি কোনও প্রতিশ্রুতিই রাখেননি।"

এর আগেও তিনি দাবি করেছিলেন, আমেঠির মানুষ জানিয়েছেন তিনি প্রার্থী হলে জিতে যাবেন। জেতানোর দায়িত্ব ভোটাররাই নেবেন। রবার্টের এমন মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে তুমুল জল্পনা তৈরি হয়। কিন্তু রবার্ট নিজের অবস্থানে অনড়। তাঁর সাফ কথা, মানুষ পরিবর্তন চায়। এমনকী দুই দফা ভোটের পর দেশজুড়ে কংগ্রেসই এগিয়ে বলও দাবি করেন তিনি। তাঁর কথায়, "কেন্দ্রীয় সংস্থাগুলিকে নিজেদের মতো করে কাজে লাগাচ্ছে বিজেপি। মানুষ এর বদল চায়। তারা গান্ধী পরিবারের পাশে আছে। রাহুল আর প্রিয়াঙ্কা যে পরিশ্রম করছে, তা সকলে দেখতে পাচ্ছে। আমেঠিতেও গান্ধী পরিবারের সদস্যকেই চাইছে সাধারণ মানুষ।" যদিও বঢরার মন্তব্যে প্রমাদ গুনছে কংগ্রেস (Congress)। দলের বহু নেতা একান্তে বলছেন, রবার্ট প্রার্থী হলে গান্ধী পরিবারের বিরুদ্ধে বিজেপির পরিবারতন্ত্র অস্ত্র আরও ধারালো হয়ে উঠবে।

[আরও পড়ুন: এবার নেতাদের বাড়িতে ঢুকতেও সেনা নামাতে হবে! সন্দেশখালি কাণ্ডে তীব্র খোঁচা দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement