shono
Advertisement
Bangladesh

'এভাবে বেঁচে থাকার চেয়ে...', ইঙ্গিতবাহী পোস্টের পরেই মৃত্যু বাংলাদেশি সাংবাদিকের

'বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতা নেই', সাংবাদিকের মৃত্যুর পর দাবি শেখ হাসিনার পুত্রের।
Published By: Anwesha AdhikaryPosted: 09:09 PM Aug 28, 2024Updated: 09:09 PM Aug 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র কয়েকঘণ্টা আগেই সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন, জীবন্মৃত হয়ে বেঁচে থাকার চেয়ে মরে যাওয়াই ভালো। তার পরে উদ্ধার হল বাংলাদেশের সেই তরুণী সাংবাদিকের মৃতদেহ। প্রাথমিকভাবে তাঁর স্বামীর দাবি, আত্মঘাতী হয়েছেন তরুণী সাংবাদিক। যদিও গোটা ঘটনায় অন্য কোনও প্রভাব রয়েছে বলে দাবি করেছেন সজীব ওয়াজেদ। বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্রের দাবি, সেদেশে সাংবাদিকদের কণ্ঠরোধের চেষ্টা চলছে।

Advertisement

জানা গিয়েছে, প্রয়াত সাংবাদিকের নাম রাহানুমা সারাহ। ৩২ বছর বয়সি ওই সাংবাদিক বেসরকারি টেলিভিশন চ্যানেলে কর্মরত ছিলেন। মঙ্গলবার গভীর রাতে হাতিরঝিল থেকে উদ্ধার হয় তাঁর মৃতদেহ। স্থানীয়রা তাঁর দেহ নিয়ে আসেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। বুধবার ভোরবেলা তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। যদিও রাহানুমার স্বামী সায়েদ শুভ্র দাবি করেন, আত্মঘাতী হয়েছেন তাঁর স্ত্রী। যদিও ময়নাতদন্তের পরেই জানা যাবে মৃত্যুর আসল কারণ।

[আরও পড়ুন: আমেরিকায় মোদির অনুষ্ঠান ঘিরে উন্মাদনা, মেগা ইভেন্টের যোগ দিতে জমা পড়ল হাজার হাজার আবেদন]

তবে সাংবাদিকের মৃত্যুর পরে রহস্য দানা বাঁধছে তাঁর দুটি ফেসবুক পোস্ট ঘিরে। মৃত্যুর কয়েক ঘণ্টা আগেই তিনি লিখেছিলেন, জীবন্মৃত হয়ে বেঁচে থাকার চেয়ে মরে যাওয়াই ভালো। আরেকটি পোস্ট উৎসর্গ করেছিলেন নিজের বন্ধুকে। ফাহিম ফয়সল নামে ওই বন্ধুকে তিনি বলেছেন, "একসঙ্গে আমাদের অনেক পরিকল্পনা ছিল। কিন্তু সেগুলো আর পূর্ণ করতে পারলাম না। আশা করি ঈশ্বর তোমাকে সবসময় আশীর্বাদ করুন।" জানা গিয়েছে, দিনকয়েক আগে স্বামীর থেকে বিচ্ছেদ চেয়েছিলেন রাহানুমা।

যদিও এই ঘটনার জন্য দেশের বর্তমান পরিস্থিতিকেই দায়ী করেছেন শেখ হাসিনার পুত্র। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‘গাজি টিভি নিউজ়রুমের এডিটর রাহনুমা সারাহের দেহ উদ্ধার হয়েছে। ঢাকার হাতিরঝিল থেকে তাঁর দেহ উদ্ধার হয়েছে। বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতার উপর আবার হামলা। গাজি টিভি ধর্মনিরপেক্ষ সংবাদ চ্যানেল। তাঁর মালিক গোলাম দস্তগীর গাজিকে সম্প্রতি গ্রেপ্তার করা হয়েছে।’’ তাহলে কি পেশাগত কারণেই প্রাণ হারাতে হল রাহানুমাকে? উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: আন্তর্জাতিক জলসীমা ডিঙোনোর অভিযোগ, শ্রীলঙ্কার নৌবাহিনীর হাতে গ্রেপ্তার ৮ মৎস্যজীবী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রয়াত সাংবাদিকের নাম রাহানুমা সারাহ। ৩২ বছর বয়সি ওই সাংবাদিক বেসরকারি টেলিভিশন চ্যানেলে কর্মরত ছিলেন।
  • সাংবাদিকের মৃত্যুর পরে রহস্য দানা বাঁধছে তাঁর দুটি ফেসবুক পোস্ট ঘিরে। মৃত্যুর কয়েক ঘণ্টা আগেই তিনি লিখেছিলেন, জীবন্মৃত হয়ে বেঁচে থাকার চেয়ে মরে যাওয়াই ভালো।
  • এই ঘটনার জন্য দেশের বর্তমান পরিস্থিতিকেই দায়ী করেছেন শেখ হাসিনার পুত্র।
Advertisement