shono
Advertisement

‘স্থায়ী শূন্যতা’, সোনিয়া গান্ধীর মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করে বার্তা শেখ হাসিনার

গত ২৭ আগস্ট ইটালিতে মৃত্যু হয় সোনিয়ার মা পাওলো মাইনোর।
Posted: 04:30 PM Sep 02, 2022Updated: 04:38 PM Sep 02, 2022

সুকুমার সরকার, ঢাকা: ভারতের জাতীয় কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) মায়ের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Bangladesh PM Sheikh Hasina)। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, এক শোকলিপিতে শেখ হাসিনা গান্ধী এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি লিখেছেন, ”যাঁরা প্রিয়তম আপনজনকে হারিয়েছেন, এই অপূরণীয় ক্ষতির ভার বহনে তাঁদের সাহস ও ধৈর্য দান করার জন্য সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করি।” গত ২৭ আগস্ট ইটালিতে (Italy)মৃত্যু হয়েছে সোনিয়া গান্ধীর মা পাওলা মাইনোর। তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। এই দুঃসংবাদ জানানো হয়েছিল কংগ্রেসের তরফে। সকলেই মাতৃহারা কংগ্রেস নেত্রীকে সমবেদনা জানিয়েছেন।

Advertisement

সোনিয়া গান্ধীর প্রয়াত মা পাওলা মাইনো।

এই খবর পৌঁছয় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও। তিনি সেই খবর শুনে সোনিয়ার উদ্দেশে বার্তা দিয়ে বলেন, ‘‘আমি বলতে পারি যে বাবা-মায়ের মৃত্যু আমাদের হৃদয়ে একটি স্থায়ী শূন্যতা রেখে যায় যা অন্য কেউ পূরণ করতে পারে না। আমাদের পথে এই বিপর্যয় সত্ত্বেও, আমাদের জীবন চলমান থাকতে হবে। এটা আমার দৃঢ় বিশ্বাস যে, মূল্যবোধ, স্নেহ, ভালবাসা এবং উত্তরাধিকার শিখিয়েছেন পাওলা মাইনো। তা আপনার এবং আপনার পরিবারের জন্য অনুপ্রেরণা এবং শক্তির উৎস হবে। আগামী দিনে আপনাদের সবাইকে এগিয়ে নিয়ে যাবে।’’ প্রধানমন্ত্রী প্রয়াত পাওলা মাইনোর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

[আরও পড়ুন: TET দুর্নীতি মামলা: তদন্ত করবে সিবিআই-ই, রাজ্যের আবেদন খারিজ করে রায় হাই কোর্টের]

কিছুদিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সোনিয়া গান্ধী। সেরে উঠলেও নানা ধরনের শারীরিক সমস্যায় ভুগছেন তিনি। দলের ক্রমাগত ভাঙনের মধ্যে আবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তাই চিকিৎসার জন্য তাঁকে নিয়ে বিদেশে গিয়েছিলেন রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা। জানা গিয়েছে, এখনও বিদেশেই রয়েছেন তাঁরা। তার মধ্যেই গান্ধী পরিবারে ফের দুঃসংবাদ মেলে। মাতৃহারা হলেন সোনিয়া। ইটালিতে তাঁর ৯০ বছরের মায়ের প্রয়াণ হয়। কংগ্রেস সভানেত্রীর মায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এবার শেখ হাসিনার তরফেও শোকবার্তা দেওয়া হল।

[আরও পড়ুন: গোলামির চিহ্ন থেকে মুক্তি! নৌসেনার পতাকায় ব্রিটিশ আমলের প্রতীকের বদলে শিবাজীর ‘রাজমুদ্রা’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement