shono
Advertisement
Bangladesh

'সকলের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত', দাবি হাসিনাপুত্র জয়ের

সোশাল মিডিয়ায় ভিডিও বার্তা দেন তিনি।
Published By: Sayani SenPosted: 09:45 PM Aug 08, 2024Updated: 06:08 PM Aug 09, 2024

সুকুমার সরকার, ঢাকা: সদ্য প্রাক্তন শাসকদল আওয়ামি লিগ গণতান্ত্রিক বাংলাদেশ চায়, দাবি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের। তিনি আরও বলেন, "জঙ্গিবাদ ও সহিংসতা বাদ দিয়ে কোন দল যদি আলোচনার জন্য এগিয়ে আসে তা হলে আমরা সকলের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত।" বুধবার ফেসবুক পেজে দেওয়া এক ভিডিও বার্তায় আওয়ামি লিগ সভাপতি শেখ হাসিনার পুত্র এ কথা বলেন।

Advertisement

শেখ হাসিনা গত ৫ আগস্ট পদত্যাগ করে ছোট বোন রেহানাকে সঙ্গে করে হেলিকপ্টারে আগরতলা হয়ে এদিনই দিল্লি পৌঁছান। তবে তাৎপর্যপূর্ণ বিষয় হচ্ছে, তাঁর এহেন অবস্থায় দলের মন্ত্রি বা সাংসদ কেউ কোন মন্তব্য করতে সাহস দেখাননি। সেখানে জয় এমন বার্তা দিয়ে দলের ত্যাগী সাধারণ কর্মীদের মনোবল চাঙ্গা করলেন। ২ মিনিট ৩৬ সেকেন্ডের ভিডিও বার্তায় সজীব ওয়াজেদ জয় বলেন, "বাংলাদেশে এখন বিশৃঙ্খল পরিস্থিতি চলছে। সারা দেশে ভাঙচুর হচ্ছে, লুটপাট হচ্ছে। আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করছে। অনেককে হত্যা করা হয়েছে। এ পরিস্থিতিতে বলতে চাই, আওয়ামি লিগ হচ্ছে বাংলাদেশের সবচেয়ে পুরাতন গণতান্ত্রিক বড় দল। আওয়ামি লিগ মরে যায়নি। আওয়ামি লিগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। আওয়ামি লিগকে শেষ করা সম্ভব নয়।"

[আরও পড়ুন: হাসিনা অতীত, বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নোবেলজয়ী ইউনুসের]

জয় আরও বলেন, "আমি বলেছিলাম আমার পরিবার আর রাজনীতি করবে না।" উল্লেখ্য, শেখ হাসিনার পদত্যাগের পর মুহূর্তে অভিমানের সুরে বলেছিলেন, "আমার মা আর রাজনীতি করবে না। কেননা প্রমত্তা নদীর ওপর বিশাল সেতু নির্মাণ, রাজধানী ঢাকায় যানজট মুক্ত করতে মেট্রোরেল চালুসহ দেশের প্রতিটি নানা উন্নয়নের পরেও তাঁর মাকে যেভাবে চলে যেতে হলো, তা সহজভাবে নিতে পারেননি জয়।

এখন জয় বলছেন, আমাদের নেতাকর্মীদের ওপর যেভাবে হামলা হচ্ছে, এ পরিস্থিতিতে আমরা হাল ছেড়ে দিতে পারি না। নতুন বাংলাদেশ গড়ে তোলা আওয়ামি লিগ ছাড়া সম্ভব নয়, আওয়ামি লিগ কোথায় যাবে না, শেষ হয়ে থাকবে না। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে জয় বলেন, আপনারা সাহস নিয়ে দাঁড়ান। আপনারা একা না। আমরা আছি। বঙ্গবন্ধুর পরিবার কোথাও যায়নি। আমরা আপনাদের সঙ্গে আছি। দেশ ও আওয়ামি লিগের নেতাকর্মীদের রক্ষা করার জন্য যা প্রয়োজন তা করতে আমরা প্রস্তুত।"

[আরও পড়ুন: অশান্ত বাংলাদেশে হিন্দু অধ্যুষিত এলাকায় অবাধ লুটপাট, লাঠি হাতে রাত পাহারায় গ্রামবাসীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'সকলের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত', দাবি হাসিনাপুত্র জয়ের।
  • সোশাল মিডিয়ায় ভিডিও বার্তা দেন তিনি।
Advertisement