shono
Advertisement

মৈত্রী এক্সপ্রেসে বোমা হামলা, বিএনপি-র অবরোধে উত্তপ্ত বাংলাদেশ

বিএনপি-র নিশানায় কলকাতা-ঢাকা রুটের ট্রেনটি।
Posted: 08:36 PM Nov 01, 2023Updated: 08:43 PM Nov 01, 2023

সুকুমার সরকার, ঢাকা: শেখ হাসিনা সরকারকে উৎখাতের দাবিতে বিএনপি-জামাতের ডাকা অবরোধের দ্বিতীয় দিনে পাবনার ঈশ্বরদীতে কলকাতা-ঢাকা রুটের আন্তর্জাতিক মৈত্রী এক্সপ্রেসে ককটেল বোমা হামলা চালায় দুষ্কৃতীরা।

Advertisement

এদিন ইট-পাটকেলও নিক্ষেপ করা হয় মৈত্রী এক্সপ্রেসকে নিশানা করে। পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী বীরবল মন্ডল বলেন, “মৈত্রী এক্সপ্রেস ট্রেন দুপুর ১২টা নাগাদ ঈশ্বরদী জংশন স্টেশনে অদূরে লোকোশেড অতিক্রম করে। সেই সময় ট্রেনের ৭২১৯ কোচে হামলা চালায় দুষ্কৃতীরা। এতে জানালার দুটি গ্লাস ভেঙে গিয়েছে। ঢাকা থেকে পৌনে দুশো কিলোমিটার দূরের জেলা পাবনার ঈশ্বরদীতে কলকাতা ছেড়ে আসা মৈত্রীর জানালার কাঁচ ভেঙে দেওয়া হয়। মৈত্রী এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার পর ঘটনাস্থল থেকে একটি ককটেল ও পেট্রল বোমা উদ্ধার করেছে পুলিশ।”

প্রত্যক্ষদর্শীরা জানান, ১৫-১৬ জনের একদল যুবক লোকোমোটিভ শেডের সামনে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে পেট্রল বোমা, পাথর ও ইট ছুঁড়ে মারে। এ সময় দ্রুত ট্রেনটি ঢাকার দিকে চলে যায়।পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, মৈত্রী এক্সপ্রেস ট্রেন দুপুর ১২টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনে লোকোশেড অতিক্রম করে। এ সময় ট্রেনের ৭২১৯ কোচে ঢিল ছোড়ে দুর্বৃত্তরা। এতে জানালার দুটি গ্লাস ভেঙে গিয়েছে। তবে কেউ হতাহত হয়নি।

[আরও পড়ুন: ঐতিহাসিক আগরতলা-আখাউড়া রেলপথ উদ্বোধন মোদি-হাসিনার]

খবর পেয়ে পাবনা জেলা শাসক আসাদুজ্জামান, পুলিশ সুপার আকবর আলি মুনসি, পাকশী রেলওয়ে পুলিশ সুপার সাহাবউদ্দিন ও রেলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঈশ্বরদী জংশন-সহ রেলপথের নিরাপত্তায় টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। ঘটনাস্থল পরিদর্শন করে রেলওয়ের পার্শ্ববর্তী নেতাকর্মীদের সতর্ক দৃষ্টি রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শাসকদলের ঈশ্বরদী উপজেলা আওয়ামি লিগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু। তিনি বলেন, “আন্দোলনের নামে বিএনপি-জামাত হামলা করে আগুনে পুড়িয়ে, বোমা মেরে সাধারণ মানুষকে হত্যার চেষ্টা করছে। আমাদের ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। মানুষের জীবন বাঁচাতে প্রয়োজনে জনগণকে সঙ্গে নিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।” 

[আরও পড়ুন: হোলি আর্টিজানে জঙ্গি হামলা: দোষী ৭ নব্য JMB সদস্যের মৃত্যুদণ্ড রদ ঢাকা হাই কোর্টে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement