shono
Advertisement

বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লিগে যোগ, নৌকা প্রতীকে নির্বাচনে লড়বেন হিরো আলম

গত কয়েক বছরে বেশ কয়েকটি নির্বাচনে অংশ নিয়ে হিরো আলম আলোচনায় আসেন।
Posted: 08:32 PM Sep 13, 2023Updated: 08:26 PM Sep 15, 2023

সুকুমার সরকার, ঢাকা: আলোচিত কনটেন্ট ক্রিয়েটর ও ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম শাসকদলের অঙ্গ সংগঠনে যোগ দিয়েছেন। শুধু তাই নয় ২৪ ঘণ্টার মধ্যে মনের সুপ্ত বাসনা প্রকাশ করে বললেন, তিনি নৌকা প্রতীক নিয়ে জাতীয় নির্বাচনে লড়তে চান। দুই বাংলায় চর্চিত হিরো আলম সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার শাসকদল আওয়ামি লিগ ঘরানার বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লিগে যোগ দেন। এরপর তিনি বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লিগের নেতাদের সঙ্গে একটি মিনিবাসে করে টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গিয়ে শ্রদ্ধা জানান।

Advertisement

এ বিষয়ে বুধবার হিরো আলম জানান, বগুড়া থেকে আওয়ামি লিগের মনোনয়নে জাতীয় নির্বাচনে ভোট লড়তে চান তিনি। এদিন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে, জানান হিরো আলম। তিনি বলেন, “এমপি হতে এবার আমি দল থেকে নির্বাচনে লড়ব। কোন দল থেকে নির্বাচন করব, সেটা আগে আমি বলিনি। আমার অনেক দিনের সংগ্রাম-লড়াই ছিল জনগণের জন্য। এবার আমি এমপি নির্বাচনে লড়ব। প্রধানমন্ত্রী যদি মনে করেন হিরো আলমকে নৌকা দেবেন, তাহলে অবশ্যই আমি ভোট দাঁড়াব।” কোন আসন থেকে মনোনয়ন চান জানতে চাইলে হিরো আলম বলেন, “বগুড়া-৬ আসন থেকে ভোটে দাঁড়াব। আওয়ামি লিগ যদি বলে দল থেকে নির্বাচন লড়তে, লড়ব।” নৌকার মনোনয়ন নিয়ে প্রশ্ন করা হলে, হিরো আলম বলেন, ‘আমি চাইবো কেন? প্রধানমন্ত্রী যদি নৌকা দেন আমি অবশ্যই ভোট দাঁড়াব।

[আরও পড়ুন: ভোজনরসিকদের জন্য সুখবর, দুর্গাপুজোয় এবার বাংলায় আসবে প্রচুর পদ্মার ইলিশ]

এর আগে তিনি কয়েকটি নির্বাচনে অংশ নিয়ে সবার নজর কাড়েন। তদারকি সরকারের দাবিতে বিএনপি এক দশক ধরে নির্বাচন বর্জন করে আসছে। স্বভাবতই, সরকারি দলের বিরাগভাজনে ছিলেন হিরো আলম। প্রার্থীদের রোষানলেও পড়েন তিনি। তাই দেখে বিএনপি হিরো আলমের পাশে গিয়ে দাঁড়িয়ে সমর্থন জানায়। এরপরই সবাই ধরে নেন হিরো আলম বিএনপিতে যোগ দিচ্ছেন। কিন্তু মঙ্গলবার ঘটনায় সব হিসাব-নিকাশ উল্টে দিয়েছেন হিরো আলম। যাত্রা শুরুর আগে মুক্তিযুদ্ধ প্রজন্ম লিগের সভাপতি আহমেদ সাইফুর রহমান ছোটন বলেন, “হিরো আলম মুক্তিযুদ্ধ প্রজন্ম লিগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন।” সেই সময় হিরো আলম বলেন, “প্রজন্ম লিগ কোনও রাজনৈতিক দল নয়, এটি একটি সংগঠন। নামের সঙ্গে লিগ আছে কিন্তু এটি একটি সংগঠন ছাড়া কিছু নয়।” 

উল্লেখ্য, গত কয়েক বছরে বেশ কয়েকটি নির্বাচনে অংশ নিয়ে হিরো আলম আলোচনায় আসেন। বিশেষ করে বগুড়ায় উপনির্বাচনে লড়ে সবার নজর কেড়েছেন। সেখানে দুটি আসনে উপনির্বাচন করে একটিতে জয়ের দ্বারপ্রান্তে ছিলেন এই ইউটিউবার। ঢাকা-১৭ আসনে ভোটার না হয়েও নির্বাচনে অংশ নিয়ে ফের আলোচনায় এসেছিলেন। সম্প্রতি তিনি ঘোষণা করেছেন, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনেও অংশ নেবেন। এবার নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবেন না। কোনও একটি রাজনৈতিক দলে যোগ দেবেন এবং সে দলের হয়ে নির্বাচন করবেন। এরপর থেকেই হিরো আলমকে নিয়ে শুরু হয় নানা গুঞ্জন।

[আরও পড়ুন: জি-২০ সম্মেলন সেরেই ঢাকায় ম্যাক্রোঁ, হাসিনার উপস্থিতিতে স্বাক্ষরিত জোড়া চুক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement