shono
Advertisement
Indian Visa

নৈরাজ্যের বাংলাদেশে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ভারতীয় ভিসা সেন্টারগুলি 

বুধবার ভারতীয় ভিসা সেন্টারের ওয়েবসাইটে দেওয়া হয়েছে এই তথ্য।
Published By: Kishore GhoshPosted: 09:10 AM Aug 08, 2024Updated: 09:36 AM Aug 08, 2024

সুকুমার সরকার, ঢাকা: অরাজক বাংলাদেশে অস্থিরতা চরমে। এই অবস্থায় ভারত-বাংলাদেশ সীমান্তগুলিতে সতর্ক প্রহরায় বিএসএফ। পাশাপাশি অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল ভারতীয় ভিসা সেন্টারও। পরবর্তী নির্দেশিকা না দেওয়া পর্যন্ত বাংলাদেশে অবস্থিত সব ভারতীয় ভিসা সেন্টারগুলি বন্ধ থাকবে। বুধবার ভারতীয় ভিসা সেন্টারের ওয়েবসাইটে দেওয়া হয়েছে এই তথ্য।

Advertisement

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর পর থেকেই গোটা দেশে অরাজক পরিস্থিতি তৈরি হয়। লুঠতরাজের পাশাপাশি সহিংসতা শুরু হয়। এর জেরে বুধবার সন্ধে পর্যন্ত বাংলাদেশে ২৩২ জনের মৃত্যুর খবর জানা গিয়েছে। অন্যদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু হওয়ার পর থেকে অর্থাৎ গত ১৬ জুলাই থেকে আজ পর্যন্ত ৫৬০ জন নিহত হয়েছেন। সব মিলিয়ে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে গোটা দেশ। এই অবস্থায় বুধবার ভারতীয় ভিসা সেন্টারের ওয়েবসাইটে বলা হয়েছে, অস্থির পরিস্থিতির কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব বাংলাদেশের সমস্ত ভারতীয় ভিসা সেন্টারগুলি বন্ধ থাকবে। ভারতীয় ভিসা সেন্টারের ওয়েবসাইটে আরও বলা হয়েছে, পরবর্তী কবে ভিসার জন্য আবেদন করা যাবে, তা এসএমএসের মাধ্যমে জানানো হবে। 

 

[আরও পড়ুন: ফের শাহাজাহানের ভাইকে তলব ইডির, আগামী সপ্তাহে হাজিরার নির্দেশ]

প্রসঙ্গত, হাসিনার পতনের পর আজ বৃহস্পতিবার নোবেল বিজয়ী ড. মহম্মদ ইউনুসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হওয়ার কথা। আপাতত ১৫ সদস্যের সরকার গঠিত হতে পারে, জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। বুধবার সেনাপ্রধান জামান বলেন, ‘ড. ইউনূস আগামীকাল দেশে আসবেন। আমি তাকে বিমানবন্দরে রিসিভ করব। সেনাপ্রধান বলেছেন, ‘ড. ইউনূসের সঙ্গে কথা হয়েছে, তিনি আমাদের সুন্দর গণতান্ত্রিক প্রক্রিয়ায় নিয়ে যাবেন।’

 

[আরও পড়ুন: ভয়ে ঘুম ছুটেছে ছিটমহলের, বসিরহাটে ভারত-বাংলাদেশ সীমান্তের গ্রামে বিএসএফের নজরদারি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা।
  • বৃহস্পতিবার নোবেল বিজয়ী ড. মহম্মদ ইউনুসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হওয়ার কথা।
Advertisement