shono
Advertisement

খুলনা-বরিশালে কর্পোরেশন ভোট: কোরান ছুঁইয়ে ভোট দেওয়ার শপথ! অভিযুক্ত মেয়র প্রার্থী

দুই জায়গার অধিকাংশ বুথই স্পর্শকাতর।
Posted: 03:23 PM Jun 11, 2023Updated: 03:23 PM Jun 11, 2023

সুকুমার সরকার, ঢাকা: সোমবার বাংলাদেশের (Bangladesh) দুই শহর – খুলনা ও বরিশালে সিটি কর্পোরেশনের নির্বাচন। দুই জায়গারই অধিকাংশ ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বরিশালের ৮৪ শতাংশ ও খুলনার ৫৬ শতাংশ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বরিশালে (Barishal) মোট ১২৬ টি ভোটকেন্দ্রের মধ্যে ১০৬টিকে ঝুঁকিপূর্ণ এবং খুলনায় ২৮৯ ভোট কেন্দ্রের মধ্যে ১৬১টি কেন্দ্র স্পর্শকাতর। কিন্তু তারই মধ্যে প্রচার চলাকালীন গুরুতর অভিযোগ উঠল ইসলামি আন্দোলনের মেয়র প্রার্থীর বিরুদ্ধে। কোরান (Quran) শরিফ ছুঁইয়ে ভোট দেওয়ার শপথ করানো হচ্ছে ‘হাতপাখা’ চিহ্নের দলের তরফে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন ওই প্রার্থী।

Advertisement

শনিবার রাত ১২টা পর্যন্ত খুলনা (Khulna) ও বরিশালে নির্বাচনী প্রচার চলেছে। সেখানেই অভিযোগ, প্রচারে বেরিয়ে কোরান শরিফে হাত রেখে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন, বাংলাদেশের সমর্থকদের বিরুদ্ধে। এই সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এতে নিন্দার ঝড় সব মহলে। তবে এই পন্থায় ভোট চাওয়ার বিষয়টিকে যথারীতি অস্বীকার করেছেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী।

[আরও পড়ুন: প্রয়াত বর্ষীয়ান অভিনেতা মঙ্গল ধিঁলো, ভুগছিলেন ক্যানসারে]

অন্যদিকে, আগামী ১২ জুনের নির্বাচনে বিশেষ নজরে রয়েছে বরিশাল সিটি কর্পোরেশনের স্বতন্ত্র প্রার্থী রূপন। সবুজ নগরীতে রূপান্তর, দুর্নীতি ও রাজনৈতিক প্রভাবমুক্ত সিটি করপোরেশন গড়া, জলাবদ্ধতা নিরসন, বাড়তি পৌরকর আরোপ না করার প্রতিশ্রুতি নিয়ে ৩০ দফা ইশতেহার ঘোষণা করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত ভোটগ্রহণ পর্ব চলবে। দুই সিটির নিরাপত্তা নিশ্চিত করতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য থাকছেন। খুলনা মহানগরীতে ১১ প্লাটুন বিজিবি (BGB) মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন: ভোট পেতে নয়া কৌশল! পুরুলিয়া জেলা পরিষদের ১৮ জন বাম প্রার্থীই কুড়মি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement