shono
Advertisement
Sheikh Hasina

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম-ইলিশ পাঠালেন হাসিনা, উপহারের ডালিতে আর কী?

কয়েকদিন আগেই হাসিনার জন্য উপহার পাঠিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 06:15 PM Jun 27, 2024Updated: 06:15 PM Jun 27, 2024

সুকুমার সরকার, ঢাকা: ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার জন্য আম, ইলিশ ও মিষ্টি উপহার পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ, বৃহস্পতিবার দুপুর ১২টার সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সেই উপহার পৌঁছেছে ত্রিপুরায়। ২০টি কার্টনে করে ৪০০ কেজি হাড়িভাঙ্গা আম, ৫০ কেজি ইলিশ মাছ ও ৫০ কেজি মিষ্টি-সহ মোট ৫০০ কেজি উপহার সামগ্রী পাঠিয়েছেন।

Advertisement

জানা গিয়েছে, সীমান্তের জিরো পয়েন্টে বাংলাদেশের পক্ষ থেকে উপহার সামগ্রী গ্রহণ করেন ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশন অফিসের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী ও আল আমীন। উপহারগুলো হস্তান্তর করতে সীমন্তে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা সহকারী কমিশনার এস এম রাহাতুল ইসলাম, আখাউড়া কাস্টমস এর রাজস্ব কর্মকর্তা আব্দুল কাইয়ুম তালুকদার, স্থলবন্দরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান বাপ্পি, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ইনচার্জ মহম্মদ খাইরুল আলম, ৬০ বিজিবি আইসিপি হাবিলদার মহম্মদ রহুল আমিন ও আগরতলা কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট দিব্যেন্দু ভৌমিক।

[আরও পড়ুন: পরিচয় লুকিয়ে পাহাড়ি এলাকায় গা ঢাকা, গ্রেপ্তার বাংলাদেশের সাংসদ খুনে ২ অভিযুক্ত

এনিয়ে সাংবাদিকদের মুখোমুখী হয়ে বাংলাদেশের সহকারী হাইকমিশন অফিসের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী বলেন, "আজ একটি খুশির দিন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরা মূখ্যমন্ত্রীর জন্য আম, ইলিশ ও মিষ্টি উপহার পাঠিয়েছেন। বাংলাদেশ ও ত্রিপুরা যে সম্পর্ক বহু পুরনো। এই সম্পর্ক কিন্তু ১৯৭১ সালের আগে থেকেই সহমর্মিতা ও সহঅবস্থান বজায় রেখেছে। এর মাধ্যমে ভারত-বাংলাদেশের যে গভীর সম্পর্ক সেটি আরও মজবুত হবে ও ত্রিপুরার সঙ্গেও বন্ধুত্ব আরও মজবুত হবে। প্রধানমন্ত্রীর এই উপহার সামগ্রীগুলো আমরা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেব।"

গত সপ্তাহেই ভারত সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী হাসিনা। দুদিনের এই সফর শেষে দেশে ফিরতেই তাঁর জন্য উপহার পাঠিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। গত রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে সেই উপহার এসে পৌঁছয় বাংলাদেশে। ১০০টি কার্টনে ভরা ত্রিপুরার বিখ্যাত ‘কুইন’ জাতের আনারস পাঠানো হয়েছিল হাসিনার জন্য। মানিক সাহা ৫০০ কেজির আনারস উপহার হিসেবে দিয়েছেন হাসিনাকে।  

উল্লেখ্য, ভারত-বাংলাদেশের মধ্যে ফল কূটনীতি নতুন নয়। এর আগে ২০২৩ সালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস পাঠিয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। সেবার ৭০০টি আনারস পাঠানো হয়েছিল, যার ওজন ছিল ৯৮০ কেজি। আবার হাসিনাও পালটা উপহার হিসেবে বাংলাদেশের বিখ্যাত আম্রপালি জাতের আম পাঠিয়েছিলেন ত্রিপুরায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার জন্য আম, ইলিশ ও মিষ্টি উপহার পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
  • আজ, বৃহস্পতিবার দুপুর ১২টার সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সেই উপহার পৌঁছেছে ত্রিপুরায়।
  • ২০টি কার্টনে করে ৪০০ কেজি হাড়িভাঙ্গা আম, ৫০ কেজি ইলিশ মাছ ও ৫০ কেজি মিষ্টি-সহ মোট ৫০০ কেজি উপহার সামগ্রী পাঠিয়েছেন।
Advertisement