shono
Advertisement

বিদেশে কাজ করতে গিয়ে মর্মান্তিক পরিণতি! কারখানার আগুনে পুড়ে মৃত্যু ৩ বাংলাদেশির

সকলেই আসবাবের ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন।
Posted: 02:36 PM May 31, 2023Updated: 04:13 PM Jun 01, 2023

সুকুমার সরকার, ঢাকা: মধ্য প্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) কাজ করতে গিয়ে মর্মান্তিক পরিণতি। এক আসবাবপত্রের কারখানায় অগ্নিকাণ্ডের (Fire) জেরে মৃত্যু হল তিন বাংলাদেশির (Bangladeshi)। মৃতদের সকলের বাড়ি নোয়াখালি জেলার সেনবাগ উপজেলায়। মঙ্গলবার দিবাগত রাতে সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন পাটোয়ারি সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। অগ্নিকাণ্ডে মৃত একজনের নাম মহম্মদ ইউছুফ। তিনি আসবাবপত্র ব্যবসায়ী বলে জানা গিয়েছে।

Advertisement

ইউছুফ গত ২৫ বছর ধরে আবু ধাবিতে (Abhu Dhabi) বসবাস করছিলেন। দু’ বছর আগে তিনি স্বজন, বন্ধুদের কাছ থেকে ঋণ নিয়ে শারজায় আসবাবপত্র তৈরি ও বিক্রির ব্যবসা শুরু করেছিলেন। আগুনে নিহত আরও দু’জনের মধ্যে দোকান কর্মচারী মহম্মদ রাসেল, বয়স ৩২ বছর। তাঁর বাড়ি উপজেলার মতৈন গ্রামে। রাসেল আবদুল ওয়াহাব ও শরিফা বেগম দম্পতির ছেলে। ওই কারখানায় বেড়াতে এসেছিলেন পলতি গ্রামের মীর আহাম্মদ ও পেয়ারা বেগম দম্পতির ছেলে মহম্মদ তারেক হোসেন। অগ্নিকাণ্ডে তাঁরও মৃত্যু হয়। আবু ধাবিতে বসবাস করেন ইউছুফের স্বজন আবুল বাশার ও আনোয়ার হোসেন। তাঁরা মোবাইল ফোনে মৃত্যু সংবাদ দেন। জানা গিয়েছে, প্রতিদিনের মতো সোমবার রাতে দোকান বন্ধ করে তাঁরা ভিতরে ঘুমিয়ে পড়েছিলেন। আবু ধাবির স্থানীয় সময় রাত ৩টে নাগাদ বৈদ্যুতিক শর্ট সার্কিট (Short Circuit) থেকে দোকানে আগুনের সূত্রপাত হয়। ৩ জন পুড়ে (Burnt) মারা যান।

[আরও পড়ুন: অরুণলাল-আশিস বিদ্যার্থীর পর এবার লক্ষ্মণ শেঠ, সাতাত্তরের দাপুটে নেতা ফের ছাদনাতলায়]

এদিকে, বাংলাদেশেও অগ্নিকাণ্ডের ঘটনার বিরাম নেই কোনও। হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সুজাতপুর ইউনিয়নের ইকরাম বাজারে আগুনে ৯টি দোকান পুড়ে গিয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টা নাগাদ এই আগুন লাগে। খবর পেয়ে হবিগঞ্জ থেকে দমকল একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল অফিস জানায়, আগুনে ৪টি মুদি দোকান, ৩টি সেলুন, ১টি ইলেক্ট্রনিক্স ও ১টি ফার্মেসির সব সামগ্রী পুড়ে গিয়েছে।

[আরও পড়ুন: স্ক্রিন শেয়ার থেকে নাম, নম্বর লুকিয়ে ফেলা! WhatsApp আনছে নতুন ফিচার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement