shono
Advertisement

বন্ধ হল বিবাদী বাগ বাসস্ট্যান্ড

বুধবারই উঠে গেল ডালহৌসির মিনিবাস স্ট্যান্ড। The post বন্ধ হল বিবাদী বাগ বাসস্ট্যান্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 05:12 PM Jul 05, 2017Updated: 11:42 AM Jul 05, 2017

স্টাফ রিপোর্টার: ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের জেরে তিনদিন বন্ধ থাকবে ডালহৌসির বাস চলাচল। আগামী ৮, ৯ এবং ১০ জুলাই বন্ধ থাকবে ব্রেবোর্ন রোড এবং ব্রেবোর্ন রোড ফ্লাইওভার। সরানো হচ্ছে সব মিনি বাস রুট। ১৭টি রুটের মিনিবাসের মধ্যে ৭টি অস্থায়ী বাসস্ট্যান্ড করা হচ্ছে বিবাদী বাগ সংলগ্ন এলাকায়। তিনটি থাকবে হাওড়ায়, একটি থাকবে সল্টলেকে। ফলে অফিস পাড়াকে আগামী কয়েকদিন কিছুটা সমস্যার মধ্যে পড়তে হতে পারে। যদিও কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, এই মিনিবাস ও বেসরকারি বাসগুলি বিবাদি বাগ চত্বর থেকে যাত্রী ওঠাতে বা নামাতে পারবে। কিন্তু দাঁড়াতে দেওয়া হবে না। অফিসের সময় কড়াকড়িতে কিছুটা স্বস্তি দেওয়া হলেও সন্ধ্যার পর তা আর দেওয়া হবে না। তবে অফিস যাত্রী ও সাধারণ মানুষ যাতে হাতে অতিরিক্ত সময় নিয়ে বের হন তার আরজিও জানিয়েছে পুলিশ ও পরিবহণ দপ্তর। ওই তিন দিন কলকাতা এবং হাওড়াগামী দু’দিকের গাড়িই চলাচল করবে স্ট্র্যান্ড রোড ও স্ট্র্যান্ড ব্যাঙ্ক রোড দিয়ে। হাওড়া ও কলকাতাগামী প্রত্যেক বেসরকারি বাসের রুট ঘুরিয়ে দেওয়া হচ্ছে। পরিববহণ দপ্তর সূত্রে খবর, বেসরকারি বাস বিদ্যাসাগর সেতু ঘুরে চলাচল করবে। এতদিন যা যেত হাওড়া ব্রিজ হয়ে।

Advertisement

[শিশুদের নিয়ে রিয়ালিটি শো বন্ধ হোক, দাবি পরিচালকের]

অন্যদিকে, বুধবারই উঠে গেল ডালহৌসির মিনিবাস স্ট্যান্ড। ইস্ট—ওয়েস্ট মেট্রোর মহাকরণ স্টেশন তৈরি হবে ডালহৌসি বাস স্ট্যান্ডে। বিবাদি বাগ এলাকা ফাঁকা করার কাজ আজ থেকেই শুরু হচ্ছে। মঙ্গলবার কেএমআরসিএল, পরিবহণ দফতর, কলকাতা পুরসভার প্রতিনিধিরা এলাকা পরিদর্শনের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইস্ট—ওয়েস্ট মেট্রোর কাজের জন্য ডালহৌসি এবং বিবাদী বাগ চত্বর কেএমআরসিএল কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছে রাজ্য সরকার।

[রাজ্যপাল ক্যাডারসুলভ আচরণ করছেন, অভিযোগ পার্থর]

পরিবহণ দপ্তর সূত্রে খবর, ডালহৌসি থেকে ট্রাম চলাচল তিন বছরের জন্য বন্ধ রাখা হচ্ছে। ডালহৌসি থেকে বেলগাছিয়া, শ্যামবাজার, বাগবাজার, গ্যালিফ স্ট্রিট, রাজাবাজার, বিধাননগর মোট সাতটি রুটের ট্রাম বন্ধ রাখা হবে। পাশাপাশি দক্ষিণমুখী ট্রামকে মহাকরণের কাছ পর্যন্ত না নিয়ে এসে তার আগে থেকেই ঘুরিয়ে দেওয়া হবে। এদিকে মেট্রোর এই কাজের জন্য যাতে যান চলাচলে সমস্যা না হয়, সেকারণে ওই তিনদিন বিশেষ ট্রাফিকের ব্যবস্থা থাকছে। প্রয়োজন অনুযায়ী গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে বলে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে। যে পথ ধরে টানেল বোরিং মেশিন কাজ করবে সেই এলাকার দু’টি বাড়ির বাসিন্দাদের সাময়িকভাবে ভাড়া বাড়িতে সরিয়ে ফেলা হয়েছে। বাড়িগুলির মাটির মাত্র ৩০ মিটার তলা দিয়ে যাবে এই টানেল বোরিং মেশিন।

The post বন্ধ হল বিবাদী বাগ বাসস্ট্যান্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement