shono
Advertisement

করোনা আক্রান্ত ধাওয়ানদের গোটা সিরিজে খেলা নিয়েই অনিশ্চয়তা, পরিবর্ত ঘোষণা করল বিসিসিআই

আগামী দিনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লে নতুন ক্রিকেটারদের সুযোগ দেওয়া হবে, জানাল বোর্ড।
Posted: 12:08 PM Feb 03, 2022Updated: 02:17 PM Feb 03, 2022

স্টাফ রিপোর্টার: শিখর ধাওয়ান। রুতুরাজ গায়কোয়াড়। শ্রেয়স আইয়ার (Sreyas Iyer)। স্ট্যান্ড বাই পেসার নভদীপ সাইনি। সঙ্গে আক্রান্ত টিমের ফিল্ডিং কোচ টি. দিলীপ, ম্যাসিওর রাজীব কুমার এবং নিরাপত্তা অফিসার বি. লোকেশ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচের আগেই করোনার মারে তছনছ ভারতীয় শিবির (Indian Team)। প্রথম দলের এতজন তারকা আক্রান্ত হওয়ায় সিরিজের প্রথম ম্যাচ নিয়ে সংশয় অব্যাহত। এরই মধ্যে বৃহস্পতিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ভারতীয় দলের অল-রাউন্ডার অক্ষর প্যাটেল। যদিও তিনি এখনও আহমেদাবাদে ভারতীয় দলে যোগ দেননি।

Advertisement

যদিও বুধবার রাতে ‘সংবাদ প্রতিদিন’কে ফোনে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল (Arun Dhumal) জানিয়ে দিয়েছেন, “সিরিজ কেন হবে না? সিরিজ যেমন হওয়ার কথা ছিল, তেমনই হচ্ছে।” কিন্তু আক্রান্তের সংখ্যা আরও বাড়লে? আরও কেউ আক্রান্ত হলে? তখন কী হবে? রাতের দিকে ভারতীয় ওয়ানডে স্কোয়াডে মায়াঙ্ক আগরওয়ালকে ঢুকিয়ে নেওয়া হয়েছে। আসলে প্রথম ওয়ানডেতে এমনিতেই খেলবেন না লোকেশ রাহুল। বোনের বিয়ের জন্য আগেই ছুটি চেয়ে নিয়েছেন তিনি। তার উপর গায়কোয়াড় এবং ধাওয়ান করোনার (Coronavirus) জন্য খেলতে পারবেন না। তাই ওপেনিং স্লটে এই মুহূর্তে রোহিত ছাড়া আর কোনও ক্রিকেটার নেই। সেকারণেই মায়াঙ্ক আগরওয়ালকে ঢুকিয়ে দেওয়া হল দলে।

[আরও পড়ুন: অধিনায়ক যশের সেঞ্চুরি, অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত]

পরিস্থিতি যা, তাতে কোনও অবস্থাতেই ঐতিহাসিক প্রথম ওয়ানডে-তে খেলা হচ্ছে না শিখর-শ্রেয়স-ঋতুরাজের। নিয়মমাফিক তাঁদের সাত দিনের নিভৃতাবাসে থাকতে হবে এখন। আমেদাবাদের একই হোটেলে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ দু’টো টিমই আছে। আলাদা আলাদা ফ্লোরে। শোনা গেল, কোভিড আক্রান্তদের অন্য ফ্লোরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে একটা ভাল ব্যাপার যে, ভারতের বাকি সিনিয়ররা সবাই এখনও পর্যন্ত কোভিড নেগেটিভ। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলি। হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সবাই। ওয়েস্ট ইন্ডিজ টিমেরও কেউ কোভিড আক্রান্ত হয়েছেন বলে খবর নেই।

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে বড় ধাক্কা, কোভিড পজিটিভ ধাওয়ান-শ্রেয়স-সহ অন্তত ৮!]

ভারতীয় ক্রিকেটাররা এখন যে যাঁর মতো নিভৃতাবাসে রয়েছেন। আজ সেটা শেষ হবে। তার পর একদফা করোনা পরীক্ষায় নেগেটিভ এলে ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন। কিন্তু শিখররা পারবেন না। তাঁরা সিরিজে আদৌ আর নামতে পারবেন কি না, সেটাই প্রশ্ন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement