shono
Advertisement

বিশ্বকাপের মাঝেই ঘোষিত আগামী মরশুমের ক্রীড়াসূচি, জোড়া ম্যাচ পেল ইডেন

কবে কোথায় ম্যাচ টিম ইন্ডিয়ার? দেখুন পূর্ণাঙ্গ সূচি। The post বিশ্বকাপের মাঝেই ঘোষিত আগামী মরশুমের ক্রীড়াসূচি, জোড়া ম্যাচ পেল ইডেন appeared first on Sangbad Pratidin.
Posted: 10:52 PM Jun 03, 2019Updated: 10:52 PM Jun 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে এখনও তাঁদের অভিযান শুরু হয়নি। তবে তার আগে সোমবারই ২০১৯-২০ মরশুমে ঘরের মাঠে টিম ইন্ডিয়ার ক্রীড়াসূচি ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যেখানে দুটি ম্যাচ পেল ইডেন গার্ডেনস।

Advertisement

২০১৯-২০ মরশুমে ঘরের মাটিতে পাঁচটি টেস্ট, ন’টি ওয়ানডে এবং ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিরাট কোহলি অ্যান্ড কোং। চলতি বছর ১৫ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গান্ধী-ম্যান্ডেলা ফ্রিডম ট্রফি দিয়ে মরশুম শুরু করবে ভারত। প্রোটিয়াদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচ খেলবে তারা। তারপরই ভারত সফরে আসবে প্রতিবেশি বাংলাদেশ। বাংলার বাঘদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে হবে ভারতকে। সেই সিরিজ শুরু হবে এ বছরের ৯ নভেম্বর থেকে। তারই মধ্যে দ্বিতীয় টেস্টটি পেল ইডেন। কলকাতায় ভারত-বাংলাদেশ মুখোমুখি হবে ২২ নভেম্বর থেকে। তবে এবছরে আর কোনও ম্যাচ পায়নি ইডেন। ঘরের মাঠে ‘বিরাট লড়াই’ দেখতে পরের বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে শহরবাসীদের।

[আরও পড়ুন: বিশ্বকাপে বিরাটদের সমর্থনে ভারতের জার্সি গায়ে চাপালেন জার্মান তারকা মুলার]

সেই দুটি সিরিজের পর ভারত মুখোমুখি হবে ক্যারিবিয়ান তারকাদের। ডিসেম্বরের মাঝামাঝি সময় ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে শুরু সীমিত ওভারের লড়াই। তাদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবেন কোহলিরা। এরপর পালা জিম্বাবোয়ের বিরুদ্ধে ঘরের মাঠে নামার। আগামী বছর জানুয়ারিতে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই প্রতিপক্ষ। সেই সিরিজ শেষ হতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরু হবে বাইশ গজের মহারণ। দুই দলের মধ্যে হবে তিনটি একদিনের ম্যাচ। আর মার্চে ওয়ানডে সিরিজের জন্য ফের ভারত সফরে আসবে প্রোটিয়াবাহিনী। সেই ম্যাচগুলিরই একটি ফের হবে ক্রিকেটের নন্দন কাননে। ১৮ মার্চ তৃতীয় তথা শেষ ম্যাচ কলকাতায় খেলবে দুই দল। এছাড়াও এই মরশুমে টেস্ট চ্যাম্পিয়নশিপে পাঁচটি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এককথায়, আগামী মরশুমেও ঠাসা ক্রীড়াসূচি কোহলি অ্যান্ড কোংয়ের।

[আরও পড়ুন: দুদার্ন্ত শাকিব-রহিম জুটি, রানের রেকর্ড গড়ে দক্ষিণ অফ্রিকাকে হারাল বাংলাদেশ]

ক্রীড়াসূচি সৌজন্যে: বিসিসিআই

The post বিশ্বকাপের মাঝেই ঘোষিত আগামী মরশুমের ক্রীড়াসূচি, জোড়া ম্যাচ পেল ইডেন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement