shono
Advertisement

ভারতীয় সেনা তহবিলে ২০ কোটি টাকা অনুদান বিসিসিআইয়ের

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের খরচ বাঁচিয়ে নয়া সিদ্ধান্ত বোর্ডের। The post ভারতীয় সেনা তহবিলে ২০ কোটি টাকা অনুদান বিসিসিআইয়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:11 PM Mar 16, 2019Updated: 09:02 PM Mar 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট আবহেই আগামী ২৩ মার্চ শুরু আইপিএল। আর টুর্নামেন্টের ১২ তম মরশুমের উদ্বোধনের দিকই এক বিশেষ ঘটনার সাক্ষী থাকবে চেন্নাই। কারণ ওই দিনই ভারতীয় সেনার তহবিলে মোটা অঙ্কের আর্থিক অনুদান দেবে বিসিসিআই।

Advertisement

পুলওয়ামায় জঙ্গিহামলার ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। সন্ত্রাস হামলা কেড়ে নিয়েছিল চল্লিশেরও বেশি সিআরপিএফ জওয়ানের প্রাণ। গোটা দেশ শহিদ পরিবারের পাশে দাঁড়ায়। বদলা নিয়ে এয়ারস্ট্রাইক করে পাকিস্তানকে জবাব দেয় ভারত। কোনও আক্রমণের কাছে এখনও মাথা নত করেননি ভারতের জওয়ানরা। আজও সীমান্ত পারে দাঁড়িয়ে দেশকে নিরাপদে রাখার জন্য লড়াই করে চলেছেন তাঁরা। আর তাই এবার আইপিএলের উদ্বোধন হবে সেই সেনাদের বিশেষ সম্মান জ্ঞাপন করেই। সেনা তহবিলে ২০ কোটি টাকা দিতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ২৩ মার্চ প্রথম ম্যাচে ধোনির চেন্নাইয়ের মুখোমুখি হবে বিরাট কোহলির ব্যাঙ্গালোর। সূত্রের খবর, ভারতীয় সেনা, নৌসেনা ও বায়ুসেনার বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানাতে চলেছে বিসিসিআই। ম্যাচের আগেই দুই দলের অধিনায়কের উপস্থিতিতে তাঁদের হাতে ১৫ কোটি টাকা তুলে দেওয়া হবে। ভারতীয় বোর্ডের এক কর্তা জানিয়েছেন, সেনা তহবিলে অনুদানের জন্য ইতিমধ্যেই ২০ কোটি টাকা দেওয়ার অনুমতি দিয়েছে সিওএ (প্রশাসনিক কমিটি)। উল্লেখ্য অর্থের একটা মোটা অংশ আইপিএল উদ্বোধনের দিনই সেনার হাতে তুলে দেওয়া হবে।

[আতঙ্ক কাটিয়ে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট দল]

বোর্ডের প্রশাসনিক কমিটি আগেই ঠিক করেছিল, আইপিএলের উদ্বোধন এবার একটু অন্যভাবে হবে। কোটি-কোটি টাকা খরচ করে তারকাখচিত নাচ-গানের অনুষ্ঠানের পরিবর্তে সেই অর্থ সেনা তহবিলে দান করা হবে। গত আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে খরচ হয়েছিল প্রায় ১৫ কোটি টাকা। অর্থাৎ এবার তা বেড়ে অন্তত ২০ কোটি হত। রঙিন অনুষ্ঠানের আয়োজনে অর্থ ‘অপচয়’ না করে এবার সেনাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্তই নিয়েছে বিসিসিআই। তবে বোর্ডের কার্যকরী প্রেসিডেন্ট সি কে খান্না জানান, তিনি সিওকে-কে সেনা তহবিলে পাঁচ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু শেষমেশ কত অর্থ দেওয়া হচ্ছে, তিনি জানেন না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে পুলওয়ামার শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে সেনা টুপি পরে মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া। এবার ভারতীয় সেনাকে সম্মান জানাতে চলেছে বিসিসিআই।

[লোকসভা ভোটে দাঁড়াতে প্রস্তাব, কংগ্রেস-সিপিএমকে ফেরালেন বিজয়ন]

The post ভারতীয় সেনা তহবিলে ২০ কোটি টাকা অনুদান বিসিসিআইয়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement