shono
Advertisement

কেন বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’র প্রদর্শন নিষিদ্ধ? সুপ্রিম কোর্টে প্রশ্নের জবাব দিল রাজ্য

শীর্ষ আদালতে লিখিতভাবেই কারণ জানানো হয়েছে।
Posted: 10:31 AM May 17, 2023Updated: 10:40 AM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যজুড়ে ‘দ্য কেরালা স্টোরি’র (The Kerala Story) প্রদর্শন নিষিদ্ধ করেছে পশ্চিমবঙ্গ (West Bengal) সরকার। এই সিদ্ধান্তের যৌক্তিকতা কী? তা জানতে চেয়েই নোটিস পাঠানো হয়েছিল সুপ্রিম কোর্টের পক্ষ থেকে। প্রশ্নের জবাব দিল রাজ্য।

Advertisement

পশ্চিমবঙ্গে ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ হওয়ার পরেই সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে (Supreme Court) মামলা দায়ের করেছিলেন ছবির নির্মাতারা। এই সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে কারণ জানতে চেয়েছিলেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। জবাবে রাজ্যের বক্তব্য, সিনেমায় উসকানিমূলক তথ্যের উপর ভিত্তি করে ঘৃণা ছড়ানোর মতো বক্তব্য রয়েছে। যাতে সাম্প্রদায়িক শান্তিশৃঙ্খলা বিঘ্নিত হতে পারে।

[আরও পড়ুন: নেড়া মাথায় মেহেন্দি! ভিডিও আপলোড করে চমকে দিলেন অস্কারজয়ী অভিনেত্রী]

‘দ্য কেরালা স্টোরি’র মতো সিনেমা যদি সিনেমা হলে দেখানো হয় তাহলে হিংসা ছড়াতে পারে বলেও পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। রাজ্যের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে এবং কোনও হিংসাত্মক ঘটনা এড়াতেই ছবিটির প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে বলেও জানানো হয়েছে। পাশাপাশি এও জানানো হয়েছে, কলকাতা হাই কোর্ট (Calcutta High Court) পশ্চিমবঙ্গের পরিস্থিতি সম্পর্কে বেশি ওয়াকিবহাল। 

উল্লেখ্য, এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজেই জানিয়ে দিয়েছিলেন, রাজ্যের কোনও হলে ‘দ্য কেরালা স্টোরি’ দেখানো যাবে না। কারণ এই সিনেমায় ভুল তথ্য পরিবেশন করা হয়েছে। এমনকী শান্তিশৃঙ্খলাও বিঘ্নিত হতে পারে এই সিনেমার জেরে।

[আরও পড়ুন: ‘কোনও আইন ভাঙিনি…’, হেলমেট ছাড়া বাইকে চড়ার আসল কারণ জানালেন অমিতাভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার