shono
Advertisement

বামেদের ঘরেও সিঁধ কাটছে বিজেপি, এবার গেরুয়া শিবিরের পথে হলদিয়ার CPM বিধায়ক

দল ছাড়লেন বাঁকুড়ার ১২ তৃণমূল কাউন্সিলরও।
Posted: 05:35 PM Dec 18, 2020Updated: 06:30 PM Dec 18, 2020

টিটুন মল্লিক, বাঁকুড়া: শুধু তৃণমূল নয়, এবার বাম শিবিরেও ভাঙন ধরাল বিজেপি (BJP)। দলের প্রতি ক্ষোভ প্রকাশ করে দলত্যাগের ইঙ্গিত দিলেন হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল। জানালেন, কাজ করতে পারছেন না। ইঙ্গিতে বোঝালেন বিজেপি শিবিরে যোগদানের ইচ্ছেও। অন্যদিকে, প্রাক্তন মন্ত্রী তথা চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের দলত্যাগের পরই এক ধাক্কায় তৃণমূল ছাড়লেন বাঁকুড়ার ১২ জন তৃণমূল নেতা। তাঁদের মধ্যে একজন বিদায়ী ভাইস চেয়ারম্যান, বাকি ১১জন কাউন্সিলর।

Advertisement

বৃহস্পতিবার ‘শুভেন্দু অধিকারীই অভিভাবক, তাঁর সঙ্গেই থাকব,’ এমনই বক্তব্য রেখে তৃণমূল (TMC) ছেড়ে বেরিয়ে যান বাঁকুড়ায় তৃণমূলের সহ-সভাপতি তথা একাধিক দপ্তর সামলানো প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তাঁরই সঙ্গে দল ছাড়েন আরও ৩ যুব নেতা। এরপরই শুক্রবার একে একে দলত্যাগ করেন আরও ১২ জন। তাঁদের মধ্যে রয়েছেন বিষ্ণপুর পুরসভার চেয়ারম্যান বুদ্ধদেব মুখোপাধ্যায় ও ১১ জন কাউন্সিলর। এদিন একসঙ্গে ইস্তফা পত্র দিয়ে তাঁরা বলেন, তাঁদের প্রতি অবহেলা করা হচ্ছে। তাঁরা সাংগঠনিক কাজে বাধা পাচ্ছেন। সেই কারণেই এই দলত্যাগের সিদ্ধান্ত। সূত্রের খবর, দলত্যাগী এই ১২ জনই আগামিকাল হাজির হবেন অমিত শাহের সভায়।

[আরও পড়ুন: বোরখা পরিহিত ভোটারদের পরিচয় যাচাই করতে মহিলা CPF কর্মীর দাবি, কমিশনকে চিঠি বঙ্গ বিজেপির]

শুক্রবারই দলের প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল। তিনি অভিযোগ করেছেন এভাবে তাঁর পক্ষে কাজ করা সম্ভব হচ্ছে না। তিনি মানুষের হয়ে কাজ করতে চান, কিন্তু তা করতে পারছেন না। এতে স্বাভাবিকভাবেই জল্পনা শুরু হয়েছে তাঁর দলত্যাগ নিয়ে। এই পরিস্থিতিতে তাঁর স্বামীর বিজেপি যোগ প্রসঙ্গে প্রশ্ন করা হলে স্পষ্টভাবে তিনি জানান, একইবাড়ির দু’জন মানুষ আলাদা রাজনৈতিক মতাদর্শ নিয়ে চললে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা যায়। তাই তাপসীদেবী মনে করেন, স্বামীর সঙ্গে একসঙ্গে চলাই তাঁর উচিত। এতেই কার্যত স্পষ্ট যে, দল ছাড়তে চলেছেন তিনিও। বিধায়কের মনোভাব প্রকাশ্যে আসতেই তাঁকে বহিষ্কার করেছে দল।

[আরও পড়ুন: তৃণমূল ত্যাগের পরই শুভেন্দুকে Z ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার