shono
Advertisement
Soumitra Khan

দেওয়াল লিখনের বদলে ঐতিহাসিক ছবি, বিষ্ণুপুরের সৌন্দর্যায়নে এখন থেকেই প্রস্তুত সৌমিত্র

মাটিতে বসে আড্ডা, বাইক নিয়ে ঘোরাঘুরি, ভোটের চাপ কাটিয়ে ফুরফুরে মেজাজে বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী।
Published By: Sucheta SenguptaPosted: 06:38 PM Jun 02, 2024Updated: 06:47 PM Jun 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের লড়াই শেষ। এবার ফলপ্রকাশের অপেক্ষা। মাঝে স্রেফ ২দিনের ছুটি। কিন্তু ছুটি বললেই তো আর তা হয় না। ভোটের পরও কত কাজ থাকে। চাপমুক্ত হয়ে ফুরফুরে মেজাজের মাঝেও সেসব কাজের কথা ভুলছেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। এখন থেকেই তিনি বিষ্ণুপুরের সৌন্দর্যায়নের পরিকল্পনা করে রাখছেন। বলছেন, সমস্ত রাজনৈতিক দেওয়াল লিখন মুছে বিষ্ণুপুর ঘরানার শিল্পে সাজিয়ে তুলবেন শহরকে।

Advertisement

বিষ্ণুপুর কেন্দ্র থেকে চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) ফের বিজেপি প্রার্থী হয়েছেন বিদায়ী সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। গত ২৫ মে বিষ্ণুপুরের ভোট হয়ে গিয়েছে। ভোটের দিন সক্রিয় থাকলেও নিজে ভোট দিতে পারেননি সময়ের অভাবে। সেই আক্ষেপ ছিল। তবে ১ জুন রাজ্যে সাত দফা ভোট মেটার পর এখন ফুরফুরে মেজাজে তিনি। মেয়ের সঙ্গে সময় কাটাচ্ছেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রশ্নের জবাব দিচ্ছেন একেবারে ঠান্ডা মাথায়। বোঝাই যাচ্ছে, দ্বিতীয়বার সংসদের পথে পা বাড়ানো নিয়ে বেশ আত্মবিশ্বাসী।

[আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচে রোহিতকে ধরতে মাঠে ঢুকে পড়লেন ভক্ত! কী করলেন হিটম্যান?]

রবিবার বিকেলে সৌমিত্র খাঁ বিষ্ণুপুর (Bishnupur)শহর থেকে সমস্ত দেওয়াল লিখন মুছে ফেলতে তৎপর হলেন। জানালেন, তাঁর পরিকল্পনা বিষ্ণুপুরের মল্লভূম ঐতিহ্যের কথা মাথায় রেখে দেওয়ালে দেওয়ালে সেসব ছবি আঁকা হবে। সেইসঙ্গে সারদাদেবীর জন্মস্থান জয়রামবাটিকে তুলে ধরতে সেসব ছাপও থাকবে শহরজুড়ে। বোঝালেন, দ্বিতীয়বার সাংসদ হওয়ার প্রস্তুতি নিচ্ছেন এখন থেকেই।

[আরও পড়ুন: ‘প্রতিভার কদর বোঝে…’, সুধীর মিশ্রর হিন্দি ওয়েব সিরিজে কাজ করে মুগ্ধ শ্রীলেখা]

ভোটগণনার আগের এই স্বল্প সময়টুকুও আর কী করছেন? হাসিমুখে সৌমিত্র জানালেন, বন্ধুদের সঙ্গে চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছেন। তার আনন্দই আলাদা। তাঁর কথায়, ''আড্ডা মানেই তো মাটিতে বসে। সেটাই করছি। আর বাইক নিয়ে ঘুরছি। কারণ, সেটাই আমার বয়সটা ঠিকমতো ধরে রাখে। বাইক না চালালে নিজেকে বুড়ো বুড়ো মনে হয়।'' বিষ্ণুপুর কেন্দ্রের নির্বাচনী লড়াই এবার জমজমাট। সৌমিত্র খাঁ-র বিরুদ্ধে তৃণমূল প্রার্থী তাঁর প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডল। ফলে রাজনীতির পাশাপাশি এই লড়াই ঘরোয়াও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের পর ফুরফুরে মেজাজে সৌমিত্র খাঁ।
  • এখন থেকেই দ্বিতীয়বার সাংসদ হওয়া নিয়ে আত্মবিশ্বাসী তিনি।
  • এখন থেকেই বিষ্ণুপুরের সৌন্দর্যায়ন নিয়ে ভাবনায় বিজেপি প্রার্থী।
Advertisement