shono
Advertisement

Anis Khan: আনিসের মামলার চার্জশিট পেশ আদালতে, নাম রয়েছে ওসি-সহ ৫ পুলিশ কর্মীর

হাই কোর্টে যাচ্ছে আনিসের পরিবার।
Posted: 02:04 PM Jul 11, 2022Updated: 02:49 PM Jul 11, 2022

মণিরুল ইসলাম, উলুবেড়িয়া: ছাত্রনেতা আনিস খানের (Anis Khan Murder Case) মৃত্য়ুর ১৪৪ দিন পর আদালতে জমা পড়ল চার্জশিট (Charge Sheet)। সোমবার উলুবেড়িয়া আদালতে রাজ্য পুলিশের সিটের তরফে চার্জশিট জমা করে। সূত্রের খবর, সেই চার্জশিটে খুনের ধারা থাকছে না। তবে রয়েছে আমতা থানার ওসি-সহ ৫ পুলিশকর্মীর নাম। মৃত ছাত্রনেতার পরিবার সূত্রে দাবি, তাঁরা কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছে।

Advertisement

আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যু রাজ্যে শোরগোল ফেলে দিয়েছিল। নড়েচড়ে বসে পুলিশ প্রশাসনও। সিবিআই তদন্তের দাবিতে সরব হয় আনিসের পরিবার। রাজ্যের তরফে কলকাতা পুলিশের সিট গঠন করা হয়। হাই কোর্টে সিঙ্গল বেঞ্চও তাদের উপর আস্থা রাখে। এবার সেই সিটের তরফে চার্জশিট পেশ করা হচ্ছে।

[আরও পড়ুন: ২ দিন খেতে দেননি স্ত্রী! রাগে বধূকে কুপিয়ে খুনের পর বিষ খেলেন স্বামী, চাঞ্চল্য বীরভূমে]

সূত্রের খবর, সিটের চার্জশিটে আমতা থানার ওসি-সহ ৫ পুলিশকর্মীর নাম রয়েছে। তবে খুনের ধারা (৩০২ ধারা) দেওয়া হয়নি বলেই খবর। অভিযুক্তদের বিরুদ্ধে গাফিলতির জেরে মৃত্যু (৩০৪এ ধারা), অবৈধভাবে পথ আটকানো (৩৪১ ধারা), অবৈধভাবে আটকে রাখা (৩৪২ ধারা), জোরপূর্বক বাড়িতে প্রবেশ করা (৪৫২ ধারা), অপরাধমূলক ষড়যন্ত্র (১২০ বি ধারা) থাকছে। তবে এই চার্জশিটে খুশি নয় আনিসের পরিবার। তাঁরা কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছেন।

প্রসঙ্গত, মাস চারেক আগে হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খানের রহস্যমৃত্যুর (Anis Khan Death Case) ঘটনায় তোলপাড় হয়েছিল বঙ্গ রাজনীতি। পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য বাড়িতে যাওয়ার পর মৃত্য়ু হয় আনিসের। তাতে পুলিশের বিরুদ্ধেই খুনের অভিযোগ উঠেছিল। সঙ্গে সঙ্গে কনস্টেবল, এসআই-সহ আমতা থানার ৩ পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়। রাজ্য পুলিশের তরফে বিশেষ তদন্তকারী দল গঠন করে তদন্ত শুরু হয়। যদিও গোড়া থেকেই সিটের তদন্তে আস্থা ছিল না আনিসের পরিবারের। তাঁরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে এই হত্যারহস্যের জট খুলতে আগ্রহী ছিলেন। সেই মর্মে কলকাতা হাই কোর্টে মামলাও হয়। কিন্তু কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ সিটের তদন্তের উপরই আস্থা রেখেছিলেন। 

[আরও পড়ুন: ভরদুপুরে মেট্রোয় ঝাঁপ দিয়ে আত্মঘাতী মহিলা, ব্যাহত পরিষেবা, ভোগান্তির শিকার যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার