shono
Advertisement

Coronavirus: ছন্দে ফিরছে রাজ্য, গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত দু’শোর কম

কলকাতায় মৃত্যু হয়েছে ৪ জনের।
Posted: 06:19 PM Nov 06, 2021Updated: 06:42 PM Nov 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তি দিচ্ছে রাজ্যের কোভিডগ্রাফ। শনিবার একধাক্কায় অনেকটা কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। কমেছে সংক্রমণের হারও। বেশ কয়েকদিন পর কলকাতার সংক্রমণ নামল ১০০-র নিচে। সবমিলিয়ে উৎসবের মরশুমে স্বস্তিতে রাজ্যে স্বাস্থ্যদপ্তর।

Advertisement

শনিবার সন্ধের স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে,  গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬৭০জন। মৃত্যু হয়েছে ১৪  জনের। একদিনে মহামারীকে হারিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরে এসেছেন ৭৬৪ জন। সুস্থতার হার রয়েছে ৯৮.২৯ শতাংশই।

[আরও পড়ুন: ‘প্রথা ভাঙলাম’, স্বনির্ভরতায় ভিন্ন পথ বেছে গর্বিত হাবড়ার ‘এমএ ইংলিশ চায়েওয়ালি’]

তবে দৈনিক সংক্রমণের শীর্ষে সেই কলকাতা। গত ২৪ ঘণ্টায় এখানে করোনা আক্রান্তের সংখ্যা ১৮১ জন। বেশ কিছুদিন পর ২০০-এর নিচে নামল কলকাতাক দৈনিক সংক্রমণ। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা।  এই জেলায় একদিনে করোনা আক্রান্ত ১২৬ জন। অন্যান্য সমস্ত জেলাতেই নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তবে সবচেয়ে কম আক্রান্ত হয়েছে কালিম্পং (১) ও পুরুলিয়াতে (১)। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে বাংলায় (West Bengal) মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৯৭ হাজার ৭৬৫। সুস্থ হয়েছেন ১৫ লক্ষ ৭০ হাজার ৫২১ জন। আরও কমেছে অ্যাকটিভ কেস। এই মুহূর্তে তা ৮০২৯। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ২২১ টি। এর মধ্যে ২.২১ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: টহলদারির সময় দুর্ঘটনার কবলে খোদ পুলিশ, ট্রাকের ধাক্কায় জখম গুড়াপ থানার OC]

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের। তাঁদের মধ্যে ৪ জন কলকাতার বাসিন্দা। দক্ষিণ ২৪ পরগনায় ৩, উত্তর ২৪ পরগনা-পূর্ব বর্ধমানে মোট চারজনের মৃত্যু হয়েছে। বাকিরা দার্জিলিং ও হুগলির বাসিন্দা। 

কোভিডবিধি মেনে রাজ্যে দুর্গোৎসব পালিত হলেও, পুজো শেষে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ চিন্তা বাড়াচ্ছিল। আশঙ্কা হচ্ছিল, নতুন করে শীতের ঠিক আগে মারণ জীবাণু থাবা বসাতে চলেছে কি না। বেশ কয়েকদিন ঊর্ধ্বমুখী সংক্রমণ, মৃ্ত্যুতে চিন্তিত হয়ে পড়েছিল স্বাস্থ্যমহল। বিশেষত কলকাতার পরিসংখ্যানে উদ্বেগ বাড়ছিল। দীপাবলির মরশুমে দেখা গেল, সংক্রমণ খানিকটা নিম্নমুখী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement