Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত ১৯৪, বাড়ছে পজিটিভিটি রেটও

06:39 PM Oct 18, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ।উৎসবের মরশুমে চিন্তা আরও বাড়াচ্ছে রাজ্যে বাড়তে থাকা পজিটিভিটি রেট বা সংক্রমিতের হার। যা গত ২৪ ঘণ্টায় ৩ শতাংশে পৌঁছে গিয়েছে। আর এই উদ্বেগের দোসর হয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনার দৈনিক আক্রান্তের সংখ্যা। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬৯০ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ৬০০। একদিনে রাজ্যে করোনার বলি ১২ জন। সুস্থ হয়েছেন ৬৮৩ জন। ফলে রাজ্যের সুস্থতার হার দাঁড়াল ৯৮.৩৩ শতাংশ।

[আরও পড়ুন: চোর ভেবে শিক্ষককে বেধড়ক মার, কৃতকর্মের জন্য ক্ষমা চাইলেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলর]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৯৪ জন কলকাতার (Kolkata)।  অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। উল্লেখযোগ্যভাবে আগের দিনের তুলনায় এক ধাক্কায় অনেকটা বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১০৩ জন। 

দৈনিক সংক্রমণে ফের তৃতীয় স্থানে হুগলি। একদিনে সেখানকার ৬৭ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৫১ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়াল ৩  শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৮১, ২২০।

[আরও পড়ুন: গঙ্গায় স্নান করতে নেমে বিপত্তি, ফরাক্কা ব্যারেজ থেকে উদ্ধার তরুণের দেহ]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১২ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা একদিনে করোনার বলি সেখানকার ৩ জন। স্বাভাবিকভাবেই তা চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এছাড়া নদিয়া, হাওড়া, হুগলি ও কলকাতায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে। উত্তর দিনাজপুরে করোনার বলি ১।

এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ৯৮৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৬৮৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৫৪, ৮১৫। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। 

Advertisement
Next