shono
Advertisement

মাছ ধরতে গিয়ে বাঘের কবলে সুন্দরবনের মৎস্যজীবী, জঙ্গল থেকে উদ্ধার দেহ

বৈধ অনুমতিপত্র নিয়েই জঙ্গলে গিয়েছিলেন ওই ব্যক্তি। The post মাছ ধরতে গিয়ে বাঘের কবলে সুন্দরবনের মৎস্যজীবী, জঙ্গল থেকে উদ্ধার দেহ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:01 PM Aug 12, 2020Updated: 06:01 PM Aug 12, 2020

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ফের বাঘের হানায় প্রাণ গেল সুন্দরবনের (Sundarban) এক মৎস্যজীবীর। বনদপ্তরের কর্মীরা ইতিমধ্যেই জঙ্গল থেকে ওই ব্যক্তির দেহ উদ্ধার করেছে। দেহটি ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। এই ঘটনায় শোকের ছায়া এলাকায়।

Advertisement

জানা গিয়েছে, নিহত মৎস্যজীবীর নাম হরিপদ মণ্ডল। বুধবার সকালে তিনসঙ্গীকে নিয়ে মাছ ধরতে সুন্দরবন ব্যঘ্রপ্রকল্পের পিরখালির জঙ্গলে গিয়েছিলেন হরিপদবাবু। সঙ্গে বৈধ অনুমতিপত্রও ছিল। এদিন নৌকো থেকে নেমে ভাটার সময় জঙ্গলে জাল দিতে যাওয়ার মুহূর্তেই হঠাৎ বাঘ ঝাঁপিয়ে পড়ে হরিপদবাবুর উপর। বিষয়টি নজরে পড়তেই এলাকা ছাড়েন তাঁর সঙ্গীরা। নিহত মৎস্যজীবীর সঙ্গে থাকা অন্য তিন জন খবর দেয় ব্যাঘ্র প্রকল্পের সজনেখালি অফিসে। এরপরই বনদপ্তরের কর্মীরা অন্য মৎস্যজীবীদের সহযোগিতায় উদ্ধার করে হরিপদবাবুর দেহ।

[আরও পড়ুন: রাজ্যে লকডাউনে বন্ধ থাকবে স্পেশ্যাল ট্রেন পরিষেবা? জেনে নিন কী বলছে রেল]

জানা গিয়েছে, উদ্ধার হওয়া দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে গোসাবা থানার পুলিশ। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। পরিবারের একমাত্র রোজগেরে সদস্যের মৃত্যুতে অসহায় পরিস্থিতিতে ওই মৎস্যজীবীর স্ত্রী ও দুই সন্তান। প্রসঙ্গত, এই ঘটনা প্রথম নয়। প্রায়শই পেটের তাগিদে মাছ, কাঁকড়া ধরতে গিয়ে প্রাণ হারান মৎস্যজীবীরা। তা সত্ত্বেও ঝুঁকি নিতে পিছপা হন না তাঁরা। উল্লেখ্য, কয়েকদিন আগেই, সুন্দরবেন জোড়া বাঘের কবলে পড়েছিলেন এক মৎস্যজীবী। যেখান থেকে বাঘটি ওই ব্যক্তিকে তুলে নিয়ে গিয়েছিল তার থেকে প্রায় এক কিলোমিটার দূরে জঙ্গলের মধ্যে থেকে উদ্ধার হয়েছিল মুণ্ডহীন দেহ।

[আরও পড়ুন: মোবাইলে ব্যস্ত মা! খেলতে খেলতে দুর্গাপুরের ক্যানালে তলিয়ে মৃত্যু ৪ বছরের খুদে]

The post মাছ ধরতে গিয়ে বাঘের কবলে সুন্দরবনের মৎস্যজীবী, জঙ্গল থেকে উদ্ধার দেহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement