shono
Advertisement

সুন্দরবনে বেড়াতে যাওয়াই কাল, গোমর নদীতে নৌকা থেকে নিখোঁজ পর্যটক

এই ঘটনার নেপথ্যে অন্য কোনও রহস্য রয়েছে কিনা, খতিয়ে দেখছে পুলিশ।
Posted: 09:34 AM Jul 21, 2022Updated: 09:34 AM Jul 21, 2022

দেবব্রত মণ্ডল, বারুইপুর: সুন্দরবনে (Sundarbans) বেড়াতে গিয়ে বিপত্তি। নিখোঁজ এক পর্যটক। মদ্যপ অবস্থায় নৌকায় চড়ার সময় বিপত্তি ঘটে বলেই জানা গিয়েছে। ওই পর্যটকের খোঁজে চলছে জোর তল্লাশি। তাঁর অন্য সঙ্গীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনার নেপথ্যে অন্য কোনও রহস্য রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, নিখোঁজ পর্যটকের নাম প্রসেনজিৎ গোস্বামী। বয়স ৪৩ বছর। নিখোঁজ ওই ব্যক্তির বাড়ি বীরভূমের তারাপীঠ এলাকায়। ১৪ জনের একটি দল বুধবার সুন্দরবন বেড়াতে আসে। একটি জলযান ভাড়া নেন তাঁরা। সুন্দরবনে ঘুরতে যান ১৪ জন পর্যটক। অভিযোগ, জলযানে থাকাকালীন রাতে অতিরিক্ত মদ্যপান করেন তাঁরা। পাখিরালার টাইগার মোড়ের কাছে গোমর নদীতে ঘটে বিপত্তি। মদ্যপান করতে করতে এক পর্যটক অসুস্থ হয়ে পড়েন। গোসাবা হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

[আরও পড়ুন: তৃণমূলের শহিদ সমাবেশে কড়া নিরাপত্তা ধর্মতলায়, একাধিক রাস্তায় বন্ধ যানচলাচল]

এদিকে, নিখোঁজ হয়ে যান প্রসেনজিৎ নামের ওই পর্যটক। হাজার খোঁজে তাঁর সন্ধান না মেলায় পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে ওই এলাকায় ব্যাপক পুলিশ মোতায়ন করা হয়েছে। নিখোঁজ ব্যক্তির খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। এখনও পর্যটকের খোঁজ পাওয়া যায়নি। তিনি জীবিত নাকি মৃত, তা নিয়ে বাড়ছে জল্পনা।

সুন্দরবনে শুরু হয়েছে ইলিশ উৎসব। তাই এই সময় বহু পর্যটকই ভিড় জমিয়েছে। তবে সুন্দরবনের আবহাওয়া একেবারেই পর্যটকদের জন্য এই মুহূর্তে অনুকূল নয়। মাঝেমধ্যেই চলছে ঝোড়ো হাওয়া। উত্তাল নদী। আর তারপর মদ্যপান করে জলযানে সামান্য বেসামাল হলেই ঘটে যেতে পারে বিপত্তি। এক্ষেত্রে ঠিক সেরকম ঘটনা ঘটেছে বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। পুলিশ পুরো বিষয়টি তদন্ত করে দেখছে। নিখোঁজ পর্যটকের অন্যান্য সঙ্গীদেরও জিজ্ঞাসাবাদ চলছে। এই ঘটনার নেপথ্যে অন্য কোন রহস্য আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ‘লিখে দিতে হবে বাড়ি’, সম্পত্তির লোভে শ্বশুরকে মার জামাইয়ের, বারাকপুরে মৃত্যু বৃদ্ধের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement