Advertisement

পুজো মিটতেই শুরু কাউন্টডাউন, লক্ষ্মীপুজোর পর উপনির্বাচনের প্রচারে অভিষেক

11:49 AM Oct 17, 2021 |

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ৩০ অক্টোবর খড়দহ, শান্তিপুর, গোসাবা ও দিনহাটা-এই চার কেন্দ্রের উপনির্বাচন। দুর্গাপুজো মিটতেই সেই নির্বাচনের প্রচারের সূচি একপ্রকার চূড়ান্ত করে ফেললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সব ঠিক থাকলে আগামী সপ্তাহের শেষ থেকেই প্রচার শুরু করবেন অভিষেক (Abhishek Banerjee)। প্রাথমিকভাবে ঠিক হয়েছে খড়দহ, শান্তিপুর, গোসাবা ও দিনহাটার প্রচার ২৩ অক্টোবর থেকে শুরু করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আগেই ঠিক করে দিয়েছিলেন দুর্গোৎসবের (Durga Puja 2021) মধ্যে প্রচারপর্ব শুরু না করতে। ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত তাই কোনও প্রচারসূচি রাখা হয়নি। শুধু চলেছে জনসংযোগ। ২০ অক্টোবর লক্ষ্মীপুজো। তা সেরেই ২৩ থেকে শুরু হচ্ছে প্রচার। প্রথমেই খড়দহ। ওইদিনই গোসাবা। তার পর সম্ভবত ২৫ তারিখ দিনহাটা। এরপর ২৬ তারিখে যাওয়ার কথা শান্তিপুর।

[আরও পড়ুন: উপনির্বাচনের পরই বিজেপির নয়া কমিটি, পদাধিকারী তালিকায় আসতে পারে নতুন মুখ]

সব মিলিয়ে প্রস্তুতি চূড়ান্ত করার পর্ব শুরু হয়ে গিয়েছে। এর মধ্যেই দলের সিনিয়র নেতাদেরও প্রচারের সূচি তৈরি হচ্ছে। তবে তারকা প্রচারের তালিকা অনুযায়ী প্রস্তুত রাখা হচ্ছে দলের সর্বময়ী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সূচিও।

এবারের বিধানসভা ভোটে এই চার কেন্দ্রেই ভোট হয়েছিল। কিন্তু করোনা আক্রান্ত হয়ে মারা যান তৃণমূল প্রার্থী কাজল সিনহা। ফলাফল প্রকাশের পরে দেখা যায় তিনিই ওই কেন্দ্রে জয়ী হয়েছেন। কিন্তু তাঁর মৃত্যুতে খড়দহ কেন্দ্রটি বিধায়ক শূন্য হয়ে যায়। করোনা আক্রান্ত হয়ে মারা যান দক্ষিণ ২৪ পরগনার গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করও ৷ এছাড়াও শান্তিপুর এবং দিনহাটা কেন্দ্রে জয়ী হন বিজেপির দুই সাংসদ যথাক্রমে জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক। পরে সাংসদ পদেই বহাল থাকার সিদ্ধান্ত নেন তাঁরা। তাও এই দুই কেন্দ্রেও ভোট হবে। ফলাফল ২ নভেম্বর।

[আরও পড়ুন: বিসর্জনের পর মদের টাকা চাইতেই সংঘর্ষ-বোমাবাজি, দুই পাড়ার অশান্তিতে উত্তপ্ত দুর্গাপুর]

Advertisement
Next