shono
Advertisement

রানিগঞ্জের ফ্লাই অ্যাশ কারখানায় দুর্ঘটনা, ছাই চাপা পড়ে নিখোঁজ ৩ শ্রমিক

যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ।
Posted: 01:52 PM Nov 27, 2021Updated: 01:52 PM Nov 27, 2021

শেখর চন্দ্র, আসানসোল: স্পঞ্জ আয়রন কারখানায় ফ্লাই অ্যাশের স্টোরেজ ট্যাংক বা ছাই ভরতি চৌবাচ্চাটি ভেঙে বিপত্তি। ছাইয়ের নিচে চাপা পড়লেন তিন জন শ্রমিক। রানিগঞ্জের (Raniganj) মঙ্গলপুরে ব্যাপক চাঞ্চল্য। ঘটনাস্থলে দমকল বাহিনী। নিখোঁজ হয়ে যাওয়া ওই তিন শ্রমিকের খোঁজে চলছে তল্লাশি।

Advertisement

ফ্লাই অ্যাশ (Fly Ash) দিয়ে ইট তৈরি হয। ধস কবলিত এলাকা বা জলাজমি ভরাটের কাজেও লাগে ফ্লাই অ্যাশ। শনিবার স্পঞ্জ আয়রন কারখানায় জমা করা ফ্লাই অ্যাশ স্টোরেজ ট্যাংক বা ছাই ভরতি চৌবাচ্চাটি ভেঙে পড়ে। সেই সময় কাজ করছিলেন বেশ কয়েকজন শ্রমিক। শ্রমিকদের একাংশের দাবি, তিনজন নিচে চাপা পড়ে যান। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও দমকল বাহিনী। উদ্ধারকাজ শুরু করেন তাঁরা।

[আরও পড়ুন: সেক্টর ফাইভে ভয়াবহ দুর্ঘটনা, চলন্ত বাস থেকে নামার সময় অন্য বাসের ধাক্কায় মৃত যুবক]

শিবনাথ রাম নামে এক কর্মীকে উদ্ধার করা হয়েছে। তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও নিখোঁজ তিনজন। তাঁরা হলেন রানিগঞ্জের বল্লভপুরের বাসিন্দা তন্ময় ঘোষ, অন্ডালের হরিশপুরের বাসিন্দা দিলীপ গোপ এবং বাঁকুড়ার পলাশডাঙার বাসিন্দা শিবশংকর ভট্টাচার্য।

শ্রমিকদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষের গাফিলতির কারণেই এই ঘটনাটি ঘটেছে। পুলিশ ও দমকল কর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। তবে এখনও কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। এই ঘটনায় উদ্বিগ্ন স্পঞ্জ আয়রন কারখানার নিখোঁজ কর্মীদের পরিজনেরা। কারখানার আশেপাশে ভিড় জমাতে শুরু করেছেন তাঁরা।

[আরও পড়ুন: KMC Election: ফিরহাদ-অতীন-দেবাশিসে ভরসা, পুরভোটে তৃণমূলের প্রার্থী হচ্ছেন ৬ বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement