shono
Advertisement

হাওড়ায় রামনবমীর অশান্তিতে ‘ভিনরাজ্যে’র যোগ! মুঙ্গের থেকে গ্রেপ্তার অস্ত্রধারী যুবক

রামনবমীর মিছিলে আগ্নেয়াস্ত্র হাতে অংশ নিয়েছিল এই যুবক।
Posted: 11:45 AM Apr 04, 2023Updated: 01:29 PM Apr 04, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া: হাওড়ায় রামনবমীর (Ram Navami)  মিছিলে আগ্নেয়াস্ত্র হাতে যুবককে দেখা গিয়েছিল। তার ভিডিও টুইট করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তুলে ধরেছিলেন আসল পরিস্থিতি। আর তারপরই ওই যুবকের খোঁজ পেল হাওড়া সিটি পুলিশ। বিহারের মুঙ্গের (Munger) থেকে সুমিত সাউ নামে ওই যুবককে গ্রেপ্তার করা হল। পুলিশের দাবি, জেরায় সে স্বীকার করেছে যে আগ্নেয়াস্ত্র-সহ সেদিনের মিছিলে অংশগ্রহণ করেছিল। তাকে সিআইডি-র হাতে তুলে দেওয়া হয়েছে বলে খবর। এই মুহূর্তে সিআইডি এই ঘটনার তদন্ত করছে।

Advertisement

গত বৃহস্পতিবার হাওড়ার শিবপুরে (Shibpur) রামনবমীর মিছিলে অশান্তি তৈরি হয়। পাথর ছোঁড়াছুঁড়ি, অগ্নিসংযোগে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।  পরেরদিনও প্রায় একই পরিস্থিতির সাক্ষী ছিল শিবপুর। ঘটনার তদন্তে নামে হাওড়া সিটি পুলিশ (Howrah City Police)। সেদিনের মিছিলে অস্ত্র হাতে অনেককেই দেখা গিয়েছিল। এমনকী সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়া কয়েকটি ভিডিওয় শিশু, নাবালকদের হাতেও অস্ত্র দেখা গিয়েছে। তার ভিত্তিতে হাওড়া সিটি পুলিশকে জাতীয় শিশু সুরক্ষা কমিশন (NCPCR) নোটিস পাঠিয়ে জানতে চেয়েছে, এ বিষয়ে পুলিশ কী ব্যবস্থা নিল। 

[আরও পড়ুন: খরিফ মরশুমে ৩৮৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিল নবান্ন, উপকৃত প্রায় ৬ লক্ষ কৃষক] 

শিবপুরে অশান্তির পরপরই মিছিলে অস্ত্রধারীদের অংশগ্রহণের ভিডিও টুইট করেছিলেন ডেরেক  ব্রায়েন, অভিষেক বন্দ্যোপাধ্যায়, কুণাল ঘোষরা। তাদের সেই টুইটের ভিডিওর সূত্র ধরে হাওড়া সিটি পুলিশ সুদূর বিহারের মুঙ্গেরে সুমিত সাউ নামে ওই যুবকের খোঁজ পায়। তাকে সেখান থেকে গ্রেপ্তার করা হয়েছে তাকে। 

[আরও পড়ুন: শুধুমাত্র অন্তর্বাস পরে মেট্রোয় তরুণী, দেখে তাজ্জব যাত্রীরা! ভিডিও ভাইরাল]

এনিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ”আমরা বারবার বলেছিলাম, বিজেপি বাইরে থেকে লোক এনে মিছিলে ঢোকাচ্ছে। এবার মুঙ্গের থেকে আগ্নেয়াস্ত্রধারী যুবককে গ্রেপ্তার করল হাওড়া পুলিশ। সে স্বীকার করেছে, ওই মিছিলে সে ছিল এবং আগ্নেয়াস্ত্র নিয়েই এসেছিল। বিজেপি এতদিন তা অস্বীকার করছিল। এবার সিআইডি সব তদন্ত করে দেখুক। এই মুঙ্গের বাহিনীকে কারা বাংলায় অশান্তি করতে ঢোকাচ্ছে, তা সবাই জানুক।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার