shono
Advertisement

নিম্নচাপের জেরে বৃষ্টিতে ভাসছে গোটা বাংলা, জল যন্ত্রণায় জেরবার আমজনতা

৬ জেলায় জারি লাল সতর্কতা।
Posted: 05:17 PM Jul 29, 2021Updated: 06:12 PM Jul 29, 2021

সংবাদ প্রতিদিন ব্যুরো: নিম্নচাপের জের। বুধবার রাত থেকেই বৃষ্টিতে ভাসছে গোটা রাজ্য। কখনও কখনও গতি কমলেও থামছে না বৃষ্টি। ফলে কম-বেশি সকলেই ঘরবন্দি। জল যন্ত্রণায় জেরবার কলকাতা (Kolkata)-সহ গোটা বাংলার মানুষ। আগামিকালও বৃষ্টিতে ভাসবে রাজ্য। ৬ জেলায় জারি লাল সতর্কতা।

Advertisement

ছবি: অংশুপ্রতিম পাল।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার দিনভর দুই ২৪ পরগনা, হাওড়া, ঝাড়গ্রাম, পূ্র্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে। এই ছয় জেলায় জারি রয়েছে লাল সতর্কতা। কলকাতা, হুগলি, পুরুলিয়া ও বাঁকুড়ায় জারি কমলা সতর্কতা। বৃষ্টিতে ভাসবে বীরভূমস মুর্শিদাবাদ (Murshidabad) ও নদিয়াও। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে দুপুর দুটো পর্যন্ত কলকাতার যোধপুর পার্ক এলাকায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কার্যত গোটা কলকাতাই জলের নিচে। সপ্তাহের মধ্যভাগে টানা বৃষ্টির জেরে রীতিমতো সমস্যায় সাধারণ মানুষ। এমনিতেই করোনা পরিস্থিতিতে অফিসে যেতে ভোগান্তির শিকার হতে হয় মানুষকে। এসবের মাঝে এক হাঁটু জল পেরিয়ে কর্মক্ষেত্রে পৌঁছতে নাজেহাল চাকুরিজীবীরা।

ছবি: সম্যক খান।

[আরও পড়ুন: বিজেপি যুব মোর্চায় কোন্দল, রাজ্য সম্পাদক পদে নেত্রীর নিয়োগ নিয়ে বিতর্কে সৌমিত্র খাঁ]

শুধু কলকাতাই নয়, কার্যত সব জেলার ছবিটাই এক। এক হাঁটু জল সর্বত্র। হলদিয়া টাউনশিপ এলাকা রীতিমতো জলের নিচে। নিকাশি ব্যবস্থা না থাকায় আটকে জল, সেই কারণে এদিন ঝাড়গ্রামের বিভিন্ন এলাকার বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়েন। বিভিন্ন এলাকায় ঘরের ভিতরেও ঢুকে পড়েছে জল। আগামিকালও টানা বৃষ্টি হলে ভোগান্তি বাড়ার আশঙ্কা করছেন সাধারণ মানুষ। 

ছবি: সম্যক খান।

উল্লেখ্য, উত্তর বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের (Low Depression) কারণেই এই বৃষ্টি। সুস্পষ্ট নিম্নচাপ বৃহস্পতিবার সকালে বাংলাদেশের খুলনার কাছাকাছি অবস্থান করেছে। এদিনই বাংলার উপর দিয়ে বিহারের দিকে যাবে। 

[আরও পড়ুন: ধর্ষণে অভিযুক্ত ব্যবসায়ীকে আড়াল করছেন BJP MP John Barla! বিস্ফোরক নির্যাতিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার