shono
Advertisement

এগরা কাণ্ডের প্রতিবাদে বিজেপির মিছিলে বোমাবাজি, পরপর বিস্ফোরণ, উত্তপ্ত ভগবানপুর

আহত বেশ কয়েকজন।
Posted: 07:12 PM May 18, 2023Updated: 08:38 PM May 18, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: পঞ্চায়েত ভোটের আগে বারুদের স্তূপে পূর্ব মেদিনীপুর (Purba Medinipur)। এগরা কাণ্ডের প্রতিবাদে ভগবানপুরে বিজেপির মিছিল লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। একের পর বিস্ফোরণের শব্দ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা এলাকায়। পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টায় ঘটনাস্থলে পুলিশ।  আহত বেশ কয়েকজন।

Advertisement

এগরায় বাজি কারখানায় বিস্ফোরণের পর দু’দিন পেরিয়েছে। পুলিশের জালে মূল অভিযুক্ত-সহ ৩ জন। বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর চলছে। ঘটনার প্রতিবাদে একাধিক কর্মসূচি নিয়েছে বিরোধীরা। বৃহস্পতিবার বিকেল পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে একটি মিছিলের আয়োজন করা হয় বিজেপির তরফে। অভিযোগ, পাউশি এলাকায় সেই মিছিল লক্ষ্য করে বোমাবাজি করে তৃণমূল। মিছিল খানিকটা এগোতেই মিছিলে থাকা বিজেপি কর্মীদের লক্ষ্য করে একের পর এক বোমা ছোঁড়া হয়  বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী।  আহত হন বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি-সহ ৭ জন।   

[আরও পড়ুন: এগরা কাণ্ডের প্রতিবাদে বিজেপির মিছিলে বোমাবাজি, পরপর বিস্ফোরণ, উত্তপ্ত ভগবানপুর]

বিজেপি কর্মীদের দাবি, হামলাকালীদের মুখ ঢাকা ছিল। তবে ঘটনার নেপথ্যে তৃণমূল রয়েছে বলেই নিশ্চিত তাঁরা। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি করেছে তৃণমূল। তাঁদের পালটা দাবি, “বিজেপি যেখানে কিছুই করতে পারে না, সেখানে অশান্তি তৈরি করে তৃণমূলকে কালিমালিপ্ত করে। এই ঘটনাও তারই পুনরাবৃত্তি।” সামনেই পঞ্চায়েত ভোট। তার আগেই রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলায় একের পর এক বিস্ফোরণের ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

[আরও পড়ুন: ‘তদন্তের স্বার্থে ডাকলে নবজোয়ার বন্ধ রেখেও যাব’, হাই কোর্টের রায় নিয়ে মন্তব্য অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার