shono
Advertisement

Amit Shah: করোনা মিটলেই কার্যকর হবে CAA, শিলিগুড়িতে ঘোষণা শাহের

শিলিগুড়িতে সভা করার কথা শাহের।
Posted: 10:28 AM May 05, 2022Updated: 09:39 AM May 06, 2022

বিধানসভা নির্বাচনের পর প্রথমবার বঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দু’দিনের সফরে ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর। বঙ্গ সফরের সমস্ত খুঁটিনাটি জানতে নজর রাখুন Live Update-এ। 

Advertisement

সন্ধে ৭.০০: আজ শিলিগুড়িতেই থাকছেন অমিত শাহ। জিএনএলএফের স্থানীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক সারছেন তিনি। 

বিকেল ৫.৩০: ফের শাহের মুখে সংশোধিক নাগরিকত্ব আইনের কথা। করোনা মিটলেই কার্যকর হবে CAA, ঘোষণা অমিত শাহের। 

বিকেল ৪.৪৫: তেনজিং নোরগের মূর্তিতে মাল্যদান করলেন শাহ। 

বিকেল ৪.২০: বাগডোগরায় নামলেন অমিত শাহ। সেখান থেকে কনভয়ে করে শিলিগুড়ির জনসভায় যাবেন। 

বিকেল ৪.০০: অমিত শাহের মঞ্চ থেকেও এবার উঠল বাংলা ভাগের দাবি। শিলিগুড়িতে সভা করার কথা শাহের। সেই মঞ্চে দাঁড়িয়ে মাটিগাড়া-নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মন বললেন, “কাশ্মীর থেকে লাদাখ আলাদা হয়েছে। উত্তরপ্রদেশ থেকে উত্তরাখণ্ড আলাদা হয়েছে। তাহলে বাংলা থেকে উত্তরবঙ্গের আলাদা হতে অসুবিধা কোথায়? মোদি শাহ নিশ্চয়ই ভাবছেন।” স্বাভাবিকভাবে তাঁর এহেন মন্তব্যে চাঞ্চল্য তৈরি হয়েছে। 

দুপুর ৩.২০: শিলিগুড়ির উদ্দেশে রওনা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

দুপুর ৩.০৯: অমিত শাহের সূচিতে চমক। শুক্রবার সন্ধেয় ভিক্টোরিয়ার অনুষ্ঠান শেষে বেহালায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যেতে পারেন অমিত শাহ। যদিও স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এখনও এই খবর নিশ্চিত করা হয়নি। তবে অসমর্থিত সূত্রের খবর, ইতিমধ্যে এনএসজির তরফে রাজ্যের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। সারতে পারেন নৈশভোজও। 

দুপুর ১.১৯: হরিদাসপুরে বিএসএফ ক্যাম্পের অনুষ্ঠানে অমিত শাহ বলেন, “দেশের সুরক্ষা বিএসএফ জওয়ানরাই করতে পারেন। সীমান্তে বিএসএফ রয়েছেন বলেই আমরা নিশ্চিন্তে ঘুমোতে পারি। মুক্তিযুদ্ধে ভূমিকা ছিল বিএসএফের। নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশ এগোচ্ছে। ভারত মানুষের সুরক্ষায় জোর দেয়।” ভারত-বাংলাদেশ সীমান্তে সবচেয়ে বেশি অনুপ্রবেশের সমস্যা রয়েছে। কৌশল বদল করছে অনুপ্রবেশকারীরা। অনুপ্রবেশকারীদের রোখাই বড় চ্যালেঞ্জ। অনুপ্রবেশ রুখতে টহলদারিতে জোর দেওয়ার নির্দেশ শাহের। এছাড়া মৈত্রী সংগ্রহশালার শিলান্যাসও করেন তিনি।


দুপুর ১.০২:
হরিদাসপুরে পৌঁছলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
বেলা ১১.৩৭:
হরিদাসপুরের পথে অমিত শাহ। 
বেলা ১১.২১: বিএসএফের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।


বেলা ১১.১৯: বঙ্গ সফরের প্রথম দিনে বাংলায় টুইট অমিত শাহের। তিনি লেখেন, “দুই দিনের পশ্চিমবঙ্গ সফরে কলকাতায় পৌঁছালাম। বিভিন্ন অনুষ্ঠানে যোগদান এবং আমাদের বাংলার বোন ও ভাইদের সাথে আলাপচারিতার জন্য উন্মুখ হয়ে আছি।”


বেলা ১১.১০:
বিএসএফের অনুষ্ঠানে যোগ দিলেন অমিত শাহ। হিঙ্গলগঞ্জে ভাসমান আউটপোস্টের উদ্বোধন। নর্মদা, কাবেরি ও সুতলেজ – তিনটি অত্যাধুনিক জলযানের উদ্বোধন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ওয়াটার অ্যাম্বুল্যান্সেরও উদ্বোধন করেন তিনি।

সকাল ১০.৫১: হিঙ্গলগঞ্জে পৌঁছলেন অমিত শাহ। বিএসএফের ৮৫ নম্বর ব্যাটেলিয়নের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।   


সকাল ১০.২৫:
বিএসএফের অনুষ্ঠানে যোগ দিতে হিঙ্গলগঞ্জের উদ্দেশে রওনা দিলেন অমিত শাহ। তাঁর সঙ্গে হেলিকপ্টারে রয়েছেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী ও নিশীথ প্রামাণিক। 


সকাল ১০.২০:
দমদম বিমানবন্দরে পৌঁছলেন অমিত শাহ।  তাঁকে স্বাগত জানান শুভেন্দু অধিকারী, নিশীথ প্রামাণিক ও সুকান্ত মজুমদার। পায়ে হাত দিয়ে প্রণাম শুভেন্দু ও সুকান্তর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার