shono
Advertisement

আসানসোলে প্রার্থী ঘোষণা, শত্রুঘ্নর বিরুদ্ধে ভূমিপুত্র আলুওয়ালিয়াতেই আস্থা বিজেপির

Published By: Sayani SenPosted: 01:32 PM Apr 10, 2024Updated: 03:43 PM Apr 10, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: হাজারও টানাপোড়েনের পর অবশেষে আসানসোল লোকসভা কেন্দ্রে প্রার্থী(Asansol BJP Candidate) ঘোষণা করল বিজেপি। ওই কেন্দ্রে গেরুয়া শিবিরের প্রার্থী এস এস আলুওয়ালিয়া। এর আগে আসানসোল কেন্দ্রে ভোজপুরী গায়ক-অভিনেতা পবন সিংকে প্রার্থী করেছিল বিজেপি। তবে নানা বিতর্কের জেরে প্রার্থী পদ প্রত্যাহার করেন তিনি।

Advertisement

আসানসোলের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা। তাঁর বিরুদ্ধে জয় পেতে মরিয়া বিজেপি। তাই ভূমিপুত্র আলুওয়ালির উপরেই আস্থা রেখেছে গেরুয়া শিবির। প্রথমবার দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে লড়েছিলেন তিনি। জয়ও পেয়েছিলেন। হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। দ্বিতীয়বার বর্ধমান দুর্গাপুর লোকসভা আসন টিকিট দেওয়া হয় তাঁকে। সেবারও জেতেন আলুওয়ালিয়া। এবার ওই লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন দিলীপ ঘোষ। তৃতীয়বারও বাংলা থেকে লোকসভা নির্বাচনের টিকিট পেলেন আলুওয়ালিয়া। এবার আসানসোল কেন্দ্র থেকে টিকিট পেলেন।

[আরও পড়ুন: জাহ্নবীর গলায় প্রেমিকের নাম লেখা লকেট, বিয়ে কবে করছেন শ্রীদেবীকন্যা?]

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আসানসোলে মূলত বাঙালি, অবাঙালির বাস। হিন্দি ভাষাভাষী মানুষের ভোট বড় ফ্যাক্টর। সেখানে তৃণমূল প্রার্থী হিসাবে উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী শত্রুঘ্ন সিনহার উপরেই আস্থা রেখেছে শাসক শিবির। তাঁর বিরুদ্ধে প্রথমে তারকা ইমেজকে কাজে লাগিয়ে ভোটে জয়ের চেষ্টা করেছিল বিজেপি। সে কারণে ভোজপুরী তারকা পবন সিংকে প্রার্থী করা হয়েছিল। তবে তাঁর গানে বাংলার মহিলাদের অপমান করার অভিযোগ ওঠে। তা নিয়ে বিতর্ক মাথাচাড়া দেয়। তার জেরে প্রার্থীপদ প্রত্যাহার করে বিজেপি। সূত্রের খবর, এর পর ওই লোকসভা আসনে প্রার্থী খুঁজে পেতে বেশ খানিকটা ঝক্কি পোহাতে হয় পদ্মশিবিরকে।

কানাঘুষো শোনা যাচ্ছিল, ওই কেন্দ্র থেকে জিতেন্দ্র তিওয়ারি প্রার্থী হতে পারেন। তবে সম্প্রতি জিতেন্দ্রর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে তৃণমূল। এনআইএ আধিকারিকের সঙ্গে বৈঠক করে ভোটের মুখে কোন কোন তৃণমূল নেতাকে গ্রেপ্তারি করা হবে, তার তালিকা জিতেন্দ্র দিয়েছেন বলেই দাবি করেন কুণাল ঘোষ। যদিও এই অভিযোগ সত্য কিনা, তা তদন্তসাপেক্ষ। সূত্রের খবর, তার জেরে নম্বর কমে জিতেন্দ্রর। সব জল্পনাকে নস্যাৎ করে অবশেষে প্রার্থী তালিকায় নাম ভূমিপুত্র সেই আলুওয়ালিয়ার।

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে ফের অসুস্থ সন্দেশখালির রেখা, রয়েছেন অক্সিজেন সাপোর্টে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement