shono
Advertisement
Lok Sabha 2024

বিজেপিকেই সমর্থন, লোকসভার লড়াই থেকে সরে দাঁড়াল বঙ্গীয় হিন্দু মহাসভা

বঙ্গীয় হিন্দু মহাসভার কথায়, তাঁদের দাবিদাওয়ার প্রত্যেকটাই পূরণ হয়েছে মোদির সরকারের সময়ে।
Posted: 12:01 PM Apr 09, 2024Updated: 12:08 PM Apr 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সনাতন ধর্মাবলম্বীদের পাশে একমাত্র বিজেপিই (BJP) দাঁড়াতে পারে। সেই জন্য আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) গেরুয়া শিবিরকেই সমর্থন করবে বঙ্গীয় হিন্দু মহাসভা। সোমবার কলকাতার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে এই কথা জানিয়ে দিলেন সংগঠনের নেতৃত্ব। বাংলার ৪২টি আসনে বিজেপি প্রার্থীদেরই সমর্থন করবে তারা।

Advertisement

বঙ্গীয় হিন্দু মহাসভার কথায়, তাঁদের দাবিদাওয়ার প্রত্যেকটাই পূরণ হয়েছে মোদির সরকারের সময়ে। রামমন্দির প্রতিষ্ঠা থেকে কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ-সব কিছুই বাস্তবায়িত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, গত দশ বছরে ব্যাপক উন্নতি হয়েছে দেশের প্রতিরক্ষা ব্যবস্থায়। আন্তর্জাতিক রাজনীতিতেও ভারতের ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এমনকি বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি হিসাবেও উঠে এসেছে ভারত।

[আরও পড়ুন: ‘অবাঞ্ছিত’ লোককে ‘ঠান্ডা’ করতে এবার ডান্ডা হাতে প্রাতঃভ্রমণে দিলীপ! গেলেন RSS শিবিরেও]

এই সমস্ত বিষয় মাথায় রেখেই আসন্ন নির্বাচনে বাংলায় (West Bengal) বিজেপিকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে বঙ্গীয় হিন্দু মহাসভা। যদিও রাজ্যের নানা কেন্দ্রে বঙ্গীয় হিন্দু মহাসভার প্রার্থী দেওয়া হচ্ছে বলে খবর। কিন্তু সেই দাবি উড়িয়ে দিয়েছেন সংগঠনের নেতারা। সোমবারের সাংবাদিক বৈঠকে সম্পাদক অনন্ত সিংহ রায় জানান, সংগঠনের নাম ব্যবহার করে যারা বিজেপির বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে তারা আসলে ভুয়ো।

প্রত্যেক জেলার বঙ্গীয় হিন্দু মহাসভার কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, তাঁরা যেন নিজেদের কেন্দ্রে বিজেপি প্রার্থীকেই সমর্থন করেন। সেটা করলেই আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে ভালো ফল করবে গেরুয়া শিবির। অন্তত ৩৫টি আসন পাবে বিজেপি, এমনটাই আশা করছে বঙ্গীয় হিন্দু মহাসভা। সোমবারের সাংবাদিক বৈঠক থেকেই যাদবপুরের বিজেপি প্রার্থী ড. অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে সমর্থন জানান সংগঠনের নেতারা। 

[আরও পড়ুন: এবার শিল্পপতি হর্ষ নেওটিয়াকে তলব ইডির, কারণ কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রামমন্দির প্রতিষ্ঠা থেকে কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ-সব কিছুই বাস্তবায়িত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • যদিও রাজ্যের নানা কেন্দ্রে বঙ্গীয় হিন্দু মহাসভার প্রার্থী দেওয়া হচ্ছে বলে খবর। কিন্তু সেই দাবি উড়িয়ে দিয়েছেন সংগঠনের নেতারা।
  • প্রত্যেক জেলার বঙ্গীয় হিন্দু মহাসভার কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, তাঁরা যেন নিজেদের কেন্দ্রে বিজেপি প্রার্থীকেই সমর্থন করেন।
Advertisement