shono
Advertisement
Bhupatinagar

ভূপতিনগরে ঠিক কী ঘটেছে? বিবৃতি জারি করল NIA

এদিকে, এই ঘটনায় জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।
Posted: 01:51 PM Apr 06, 2024Updated: 02:10 PM Apr 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরণ কাণ্ডের তদন্তে গিয়ে ভূপতিনগরে 'হামলা'র শিকার এনআইএ। তা নিয়ে চলছে জোর রাজনৈতিক তরজা। ঠিক কী হয়েছিল, তা নিয়ে বিবৃতি জারি করল কেন্দ্রীয় এজেন্সি। এদিকে, এই ঘটনায় জেলাশাসকের কাছ থেকে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।

Advertisement

এনআইএ-র (NIA) বিবৃতিতে জানানো হয়েছে, গত ২০২২ সালের ডিসেম্বরের বিস্ফোরণের ঘটনায় এনআইএ শনিবার দুজনকে গ্রেপ্তার করতে যায়। পাঁচটি জায়গায় তল্লাশির পর বলাইচরণ মাইতি এবং মনোব্রত জানাকে গ্রেপ্তার করা হয়েছে। মনোব্রত জানার বাড়ির কাছে স্থানীয় বাসিন্দারা জড়ো হন। তাঁরা বাধা দেওয়ার চেষ্টা করেন। তাঁরাই হামলা চালায়। এনআইএ প্রতিনিধি দলের একজন জখম হন। গাড়িও ভাঙচুর করা হয়। এই ঘটনায় স্থানীয় থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ধৃত দুই তৃণমূল নেতা মনোব্রত জানা এবং বলাইচরণ মাইতির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছে এনআইএ। কেন্দ্রীয় এজেন্সির দাবি, তাঁরা বোমা তৈরি, এলাকায় বোমাবাজি এবং সন্ত্রাস ছড়ানোর সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত।

[আরও পড়ুন: রাজ্যপাল-রাজ্য সংঘাতের আঁচ বর্ধমান বিশ্ববিদ্যালয়েও]

এনআইএ বিবৃতিতে আরও দাবি করে, গত ২০২২ সালের ডিসেম্বরে, নাড়ুয়াবিল্লার বাসিন্দা রাজকুমার মান্নার বাড়িতে বিস্ফোরণ হয়। এই ঘটনায় তিনজনের মৃত্যু হয়। ৩ ডিসেম্বর ঘটনায় এফআইআর দায়ের করে রাজ্য পুলিশ। তাতে তিনজনের মৃত্যুর কথা উল্লেখ রয়েছে। তবে বিস্ফোরণেও কোনও ধারা তাতে ছিল না। কলকাতা হাই কোর্টে এনআইএ তদন্তের দাবিতে মামলা হয়। গত বছরের ৪ জুন এনআইএ তদন্তভার নেয়। তদন্তে এনআইএ-র হাতে উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। মনোব্রত জানা এবং বলাইচরণ মাইতির বিরুদ্ধে গুরুতর অভিযোগ সামনে আসে। তাঁদের তলবও করা হয়। এর পর শনিবারের তল্লাশিতে দুজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কলকাতায় এনআইএ আদালতে পেশ করা হবে।

[আরও পড়ুন: বাম জমানার কেলেঙ্কারি তুলতেই বাধা কুণালকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভূপতিনগরের ঘটনায় বিবৃতি জারি করল এনআইএ।
  • ধৃত তৃণমূল নেতারা ভূপতিনগরে সন্ত্রাস ছড়াতেন বলেই বিবৃতিতে দাবি NIA-র।
  • কেন্দ্রীয় এজেন্সির দাবি, তাঁরা বোমা তৈরি, এলাকায় বোমাবাজি এবং সন্ত্রাস ছড়ানোর সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত।
Advertisement