shono
Advertisement
BJP Bangla Bandh

বিজেপির ধর্মঘটের বড় প্রভাব রেল পরিষেবায়, বিধায়কদের নেতৃত্বেই ট্রেন অবরোধ

দলীয় পতাকা নিয়ে শ্যামবাজার মেট্রো স্টেশনে গেট আটকানোর চেষ্টা বিজেপি সমর্থকদের।
Published By: Sucheta SenguptaPosted: 09:00 AM Aug 28, 2024Updated: 12:53 PM Aug 29, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: বিজেপির ডাকা ১২ ঘণ্টার বাংলা বন্‌ধের (Bangla Bandh) সবচেয়ে বেশি প্রভাব পড়ল রেল পরিষেবায়। বুধবার সকাল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে স্টেশনগুলিতে ট্রেন অবরোধের খবর মিলল। এমনকী মেট্রো স্টেশনের গেট বন্ধ করে দেওয়ার চেষ্টা করেন অবরোধকারীরা, এমনও অভিযোগ। ধর্মঘট সফল করতে কয়েকটি জায়গায় বিজেপি (BJP) বিধায়করা পথে নেমে পড়েছেন। মুর্শিদাবাদে গৌরীশংকর ঘোষ, কল্যাণীতে অশোক কীর্তনীয়াদের নেতৃত্বে রেল অবরোধ (Train Block) চলছে। এর জেরে কাজে বেরিয়ে চরম বিপাকে নিত্যযাত্রীরা। চূড়ান্ত সমস্যার মুখে পড়তে হচ্ছে তাঁদের। তবে প্রত্যেক জায়গা থেকেই অবরোধ হঠিয়ে রেল চলাচল স্বাভাবিক করতে অত্যন্ত তৎপর পুলিশ।

Advertisement

আসানসোলের কাছে ট্রেন আটকালেন বিজেপি সমর্থকরা। ছবি: মৈনাক মুখোপাধ্যায়।

আর জি কর (RG Kar Hospital) ইস্যুতে 'পশ্চিমবঙ্গ ছাত্রসমাজে'র ডাকা নবান্ন অভিযান আটকাতে পুলিশের অত্যাচারের অভিযোগ। মঙ্গলবার সেই অভিযান শেষ হতে না হতেই বুধবার ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দিয়েছিল বিজেপি (BJP)। সকাল থেকেই পথে নেমে সেই বন্‌ধ সফল করতে তৎপর দলের নেতা, কর্মী, সমর্থকরা। তার জন্য সবচেয়ে প্রভাব পড়ল রেল পরিষেবায়। সকাল ৭টা থেকে শিয়ালদহ-বনগাঁ শাখার আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল সম্পূর্ণ স্তব্ধ। নিত্যযাত্রীরা কর্মক্ষেত্রের উদ্দেশে রওনা হয়ে চূড়ান্ত হয়রানির শিকার। হৃদয়পুরের এক যাত্রী জানালেন, ''সকালে একঘণ্টা ধরে স্টেশনে অপেক্ষা করছি। ট্রেন বন্ধ। টিকিট কাউণ্টারে গিয়ে জানতে পারলাম, আপ-ডাউনে কোনও ট্রেন চলছে না। এমনকী কাউন্টার থেকে টিকিটও দেওয়া হচ্ছে না। কখন স্বাভাবিক হবে, তা কিছুই বলতে পারলেন না রেলকর্মীরাও।'' 

[আরও পড়ুন: জন্মাষ্টমীতে গুলি ছুড়ে উল্লাস! ভিডিও ভাইরাল হতেই তৃণমূল কাউন্সিলর বললেন, ‘ছেলেদের আবদার’]

রানাঘাটের (Ranaghat) এক যাত্রী জানালেন, রেললাইনের উপর পতাকা নিয়ে বসে অবরোধ করছেন বিজেপি সমর্থকরা। সাংসদ জগন্নাথ সরকার ঘটনাস্থলে পৌঁছেছেন। শিয়ালদহ-রানাঘাট শাখায় পুরোপুরি স্তব্ধ ট্রেন চলাচল। শিয়ালদহ দক্ষিণ শাখার ডায়মন্ড হারবারের উত্তর রাধানগর এবং লক্ষ্মীকান্তপুরের মথুরাপুরে বিজেপি সমর্থকরা রেল অবরোধ করছেন। এভাবেই দক্ষিণবঙ্গের নানা প্রান্তে রেল অবরোধে শামিল গেরুয়া শিবিরের কর্মী, সমর্থকরা। আসানসোল, বীরভূমে একই চিত্র। তবে বেশ কিছু জায়গায় রেল পুলিশ অবরোধকারীদের তুলে ট্রেন চলাচল ফের স্বাভাবিক করেছে। 

উত্তরবঙ্গে (North Bengal) অবশ্য বন্‌ধের প্রভাব পড়েছে সামগ্রিকভাবে। কোচবিহার, উত্তর দিনাজপুর, জলপাইগুড়িতে সরকারি বাসও বন্ধ। বিজেপি সমর্থকরা পথে নেমে জোর করে ধর্মঘট সফল করাতে চাইছেন বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। 

[আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১২ সাংসদ, রাজ্যসভায় ‘ম্যাজিক ফিগার’ ছুঁল NDA]

অন্যদিকে, শ্যামবাজার (Shyambazar) মেট্রো স্টেশনে দেখা গেল অন্য ছবি। গেটের বাইরে দলীয় পতাকা নিয়ে একদল বিজেপি সমর্থক গেট আটকানোর চেষ্টা করছেন।  যদিও পুলিশের তৎপরতায় কিছুক্ষণের মধ্যেই সেখান থেকে তাঁরা সরে যান। এর জন্য যাত্রীদের সমস্য়া হয়নি বলেই খবর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিজেপির ধর্মঘটের সবচেয়ে বড় প্রভাব রেল পরিষেবায়।
  • রাজ্যের বিভিন্ন স্টেশন, ট্রেন লাইনে অবরোধ।
Advertisement