Advertisement

ফেসবুকে ‘ইঙ্গিতপূর্ণ’পোস্ট, এবার জল্পনা মুকুলপুত্র শুভ্রাংশু রায়কে নিয়ে

09:59 PM May 29, 2021 |
Advertisement
Advertisement

রুপায়ণ গঙ্গোপাধ্যায়: ছোট্ট একটি ফেসবুক পোস্ট। আর তাতেই ফের উসকে গেল জল্পনা। মুকুল রায়ের পুত্র, তথা বিজেপি নেতা শুভ্রাংশু রায় (Subhranshu Roy) ফেসবুকে শুধু লিখলেন,”জনগণের দ্বারা নির্বাচিত সরকারের সমালোচনা করার আগে আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।” আর তাঁর এই সামান্য ফেসবুক পোস্টেই জল্পনা শুরু হয়ে গেল, তবে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রতি সুর নরম করছেন বীজপুরের প্রাক্তন বিধায়ক?

Advertisement

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের (Mukul Roy) পুত্র শুভ্রাংশু। তিনি তৃণমূলের প্রাক্তন বিধায়ক ছিলেন। গত লোকসভা ভোটের সময় বিজেপিতে যোগ দিয়েছিলেন। তার অনেক আগেই অবশ্য মুকুল রায় বিজেপিতে (BJP) যোগ দেন। এবার বিধানসভা ভোটে বিজেপির হয়ে বীজপুর কেন্দ্র থেকে লড়াই করে হেরে যান শুভ্রাংশু। তারপর হঠাৎ করে সোশ্যাল মিডিয়ায় তাঁর এই পোস্ট নিয়ে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। শনিবার সন্ধ্যায় ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন। রাজনৈতিক মহলের প্রশ্ন, জনগণের দসমর্থন নিয়ে আসা সরকার মানে তিনি কি তৃণমূল সরকারের কথা বলতে চেয়েছেন? এ ব্যাপারে কথা বলার জন্য শুভ্রাংশু রায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও, তা সম্ভব হয়নি। এ বিষয়ে রাজ্য বিজেপির তরফে কেউ কোনও মন্তব্য করতে চাননি।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসায় ২০ জনের মৃত্যুর ‘কারণ’ দিলীপ ঘোষই! দায়ের FIR]

প্রসঙ্গত, এর আগেও সোশ্যাল মিডিয়ায় রহস্যময় পোস্ট করতে দেখা গিয়েছে মুকুলপুত্রকে। গতবছরের শেষের দিকে নিজের ফেসবুক পেজে তিনি লিখেছিলেন, “রাজনীতি থেকে স্বেচ্ছাবসর নিলে কেমন হয়?” শুভ্রাংশুর সেই পোস্ট ঘিরেও উত্তর ২৪ পরগনা জেলা বিজেপির অন্দরে রীতিমতো অস্বস্তি তৈরি হয়। পরে অবশ্য স্বেচ্ছাবসর বা বিজেপি ত্যাগ কোনওটিই তিনি করেননি। উপরন্তু বিজেপির টিকিটে বিধানসভা ভোটে লড়েছেন। ঘটনাচক্রে, বিধানসভা নির্বাচনের পরে আবার মুকুল রায়ের নিজেরই বিজেপি ছাড়ার একটা জল্পনা শুরু হয়েছিল। তিনি নিজেই অবশ্য সেই জল্পনার ইতি টানেন। এবার শুভ্রাংশুকে নিয়ে নতুন করে জল্পনা শুরু হল।

Advertisement
Next