shono
Advertisement

Agnimitra Paul: গরু ও কয়লা পাচারে অভিযুক্তদের পাথর ছোঁড়ার নিদান অগ্নিমিত্রার, পালটা দিল তৃণমূল

নবান্ন অভিযানে জখম দলীয় কর্মীকে হাসপাতালে দেখতে গিয়ে বিস্ফোরক দাবি করেন অগ্নিমিত্রা।
Posted: 12:42 PM Sep 15, 2022Updated: 04:51 PM Sep 15, 2022

অরিজিৎ গুপ্ত, হাওড়া: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে বিতর্কে জড়ালেন অগ্নিমিত্রা পল। গরু ও কয়লা পাচারে অভিযুক্তদের দিকে পাথর ছোঁড়ার নিদান বিজেপি বিধায়কের। নবান্ন অভিযানে জখম দলীয় কর্মীকে বৃহস্পতিবার সকালে হাসপাতালে দেখতে গিয়ে বিস্ফোরক দাবি করেন তিনি। স্বাভাবিকভাবেই উঠেছে সমালোচনার ঝড়। বিজেপি বিধায়কের মন্তব্যকে উসকানিমূলক হিসাবেই দেখছেন সকলে। একজন জনপ্রতিনিধি কীভাবে এমন মন্তব্য করতে পারেন, তা নিয়ে সব মহলে চলছে জোর আলোচনা। অগ্নিমিত্রাকে পালটা জবাব দিয়েছে তৃণমূল।

Advertisement

নবান্ন অভিযানে প্রথম দফায় বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বকে দেখা যায়। তবে পরে তাঁরা আসর ছাড়েন। দলীয় নেতাকর্মীরা এরপর তাণ্ডব শুরু করে। আর তাতেই জখম হন কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। বুধবার তাঁকে দেখতে এসএসকেএম হাসপাতালে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। হাসপাতাল থেকে বেরিয়ে তিনি বলেন, “আমি দেবজিৎবাবুর সঙ্গে দেখা করে ওনার দ্রুত সুস্থতা কামনা করলাম। দেবজিৎবাবুকে বলে এলাম, আপনার সংবেদনশীলতাকে স্যালুট জানাই। আপনার জায়গায় আমি থাকলে মাথায় গুলি করতাম।”

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডের তদন্তে এবার CID’র নজরে জিতেন্দ্র তিওয়ারি, শুক্রবার ভবানী ভবনে তলব]

তার ঠিক চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতে অভিষেককে খোঁচা দিতে গিয়ে কার্যত বিস্ফোরক মন্তব্য বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পলের। তিনি বলেন, “অত্যন্ত নক্কারজনক। উনি কে? সরকারের কোন পদে রয়েছেন? উনি কি সুপার সিএম? গুলি করবেন। যারা গরু ও কয়লা পাচার করে তাদের ভরা বাজারে নিয়ে এসে লোকেদের খেপিয়ে পাথর ছুঁড়তে আমারও ইচ্ছা করে। কিন্তু আমরা আইনশৃঙ্খলা হাতে নিইনা।” বিজেপি বিধায়কের মন্তব্যে স্বাভাবিকভাবেই বিভিন্ন মহলে উঠেছে সমালোচনার ঝড়। একজন জনপ্রতিনিধি এমন উসকানিমূলক মন্তব্য করতে পারেন না বলেই মনে করছেন প্রত্যেকে।

পালটা অগ্নিমিত্রাকে তোপ দেগেছে তৃণমূল। টুইটে প্রশ্ন  করা হয়, “নবান্ন অভিযানের দিন যেমন পুলিশকে লক্ষ্য করে পাথরবৃষ্টি করা হয়, এটাও তেমনই এজেন্ডা?”  

সিপিএমের তরফেও বিজেপি বিধায়কের মন্তব্যকে সমর্থন করা হয়নি। কোনও বিষয়ে কথা বলার আগে আরও সংযত হওয়ার প্রয়োজনীয়তা রয়েছে বলেই মত নেতৃত্বের।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘এসো সখী’, নতুন গানে শুভেন্দুকে কটাক্ষ কবীর সুমনের! দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার