shono
Advertisement

কোন্নগরে বেসরকারি লজে Covid Vaccination Camp-এর আয়োজন, প্রতিবাদে সরব BJP

বেসরকারি জায়গায় ক্যাম্প খোলার বিষয়ে আগেই নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার।
Posted: 09:10 AM Aug 04, 2021Updated: 09:10 AM Aug 04, 2021

দিব্যেন্দু মজুমদার, হুগলি: সরকারি বিধিনিষেধকে বুড়ো আঙুল। বেসরকারি লজ ভাড়া করে করোনা টিকাকরণ ক্যাম্পের (Covid Vaccination Camp) আয়োজন। হুগলির কোন্নগরের (Konnagar) কানাইপুর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে উঠল এমনই অভিযোগ। আর ওই ক্যাম্প থেকে বেছে বেছে তৃণমূল কর্মী-সমর্থকদেরই টিকার কুপন দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। এই ঘটনার প্রতিবাদে সরব বিরোধী বিজেপি শিবির। কানাইপুর পুলিশ ফাঁড়ির সামনে বিক্ষোভ দেখান কর্মী-সমর্থকরা। পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ পদ্ম শিবিরের। বিক্ষোভ দেখানোয় ৩ জন দলীয় কর্মীকে আটক করা হয়েছে বলে দাবি বিজেপির। সরকারি নির্দেশ অমান্য করে টিকাকরণ ক্যাম্পের আয়োজন করা সত্ত্বেও সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হল না প্রশ্ন তুলেছে পদ্ম শিবির।

Advertisement

কানাইপুর পঞ্চায়েতের প্রধান আচ্ছা লাল যাদব জানান, পঞ্চায়েতের পক্ষ থেকে সরকারিভাবে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। যেহেতু সরকারি জায়গাগুলোতে মিড ডে মিলের খাদ্যসামগ্রী রয়েছে তাই জায়গা না পাওয়া যাওয়ায় তারা অনুষ্ঠান বাড়ি ভাড়া করে সাধারণ মানুষকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছেন। কিন্তু বিজেপি কর্মীদের প্রশ্ন, কাছেই কানাইপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রচুর ফাঁকা জায়গা থাকা সত্ত্বেও কেন অনুষ্ঠান বাড়ি ভাড়া করে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হল? তাদের দাবি, সম্পূর্ণ বেআইনিভাবে এই ভ্যাকসিন দেওয়া হয়েছে। তাই অবিলম্বে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিজেপি।

[আরও পড়ুন: কাটোয়ায় মিলল অস্ত্র কারখানার হদিশ, ডেকরেটর্সের ব্যবসার আড়ালেই তৈরি হত বন্দুক-গুলি]

সাম্প্রতিক অতীতেই সামনে এসেছে কসবার দেবাঞ্জন দেবের ভুয়ো ভ্যাকসিনেশন ক্যাম্প (Fake Vaccination Camp) আয়োজনের ঘটনা। ওই ক্যাম্প থেকে টিকা নেন যাদবপুরের তারকা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। ভ্যাকসিন নেওয়ার পরেও কোনও মেসেজ না আসায় সন্দেহ হয়। কলকাতা পুরসভায় জানানোর পরই ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর্দাফাঁস হয়। দেবাঞ্জন দেবের ‘কীর্তি’তে জলঘোলা হয়েছে বিস্তর। সেই ঘটনা থেকে শিক্ষা নিয়েই ভুয়ো ভ্যাকসিনেশন ক্যাম্পে রাশ টানতে তৎপর রাজ্য সরকার। বেসরকারি কোনও জায়গায় ক্যাম্প খোলার বিষয়ে নিষেধাজ্ঞা জারি হয়েছে আগেই। তা সত্ত্বেও কোন্নগরে কীভাবে ভ্যাকসিনেশন ক্যাম্প খোলা হল, তা নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি।

[আরও পড়ুন: বর্ষায় বেহাল ঘাটাল, এলাকা পরিদর্শনে যাচ্ছেন সাংসদ Dev]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement