shono
Advertisement

জ্বালানির ভ্যাট কমানোর দাবিতে বিজেপির মিছিলে বাধা, বর্ধমানে বিক্ষোভ দিলীপ ঘোষের

ব্যারিকেড করে দেওয়ায় রাস্তায় বসে পড়লেন বিজেপি নেতারা।
Posted: 07:41 PM Nov 12, 2021Updated: 07:41 PM Nov 12, 2021

সৌরভ মাজি, বর্ধমান: পেট্রল (Petrol) ও ডিজেলে (Diesel) শুল্ক কমিয়েছে কেন্দ্র। তবে রাজ্য সরকারকে এখনও পেট্রোপণ্যে কমায়নি ভ্যাট। তারই প্রতিবাদে শুক্রবারও পথে নামে বিজেপি। বর্ধমানে পুলিশি বাধার মুখে গেরুয়া শিবির। তার প্রতিবাদে পুলিশের আচরণ নিয়ে প্রশ্ন তুলে বর্ধমানের বীরহাটার জিটি রোডে অবস্থান বিক্ষোভে শামিল সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, রাজু বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক কর্মী-সমর্থক।

Advertisement

শুক্রবার দুপুর বর্ধমানের বীরহাটায় মিছিল করে বিজেপি। মিছিলের নেতৃত্বে ছিলেন সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh), রাজু বন্দ্যোপাধ্যায়। মিছিলে শামিল হন গেরুয়া শিবিরের একাধিক কর্মী-সমর্থক। তবে করোনা পরিস্থিতিতে মিছিলে আপত্তি ছিল পুলিশের। তাই বিভিন্ন রাস্তায় ব্যারিকেড করে দেওয়া হয়। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন দিলীপ ঘোষ এবং রাজু বন্দ্যোপাধ্যায়। মিছিল এগোতে না পারায় অবশেষে বর্ধমানের বীরহাটায় জিটি রোডে অবস্থান বিক্ষোভে শামিল হন তাঁরা।

[আরও পড়ুন: ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড, তপসিয়ার বাসস্ট্যান্ডের কাছে আগুন লাগায় ছড়াল তীব্র চাঞ্চল্য]

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এ প্রসঙ্গে রাজ্য সরকারকে একহাত নেন। কেন রাজ্য সরকার এখনও পর্যন্ত পেট্রোপণ্যের ভ্যাট চালু করছে না, সেই প্রশ্ন তোলেন তিনি। রাস্তায় ব্যারিকেড করে দেওয়ার ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও সরব হন দিলীপ ঘোষ। তিনি আরও জানান, “অশান্তি করার ইচ্ছা ছিল না বলেই ব্যারিকেড ভাঙা হয়নি। আমাদের লক্ষ্য ছিল রাস্তায় নেমে মানুষের পাশে দাঁড়ানো। আমরাও তাই করেছি।”

গত সোমবার কলকাতাতেও পথে নামে বিজেপি। মুরলীধর সেন লেনে রাজ্য দপ্তর থেকে রানি রাসমণি রোড পর্যন্ত মিছিলের কথা ছিল। তবে করোনা পরিস্থিতিতে মিছিলের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। তা সত্ত্বেও মিছিল করার সিদ্ধান্তে অনড় ছিল গেরুয়া শিবির। নির্দিষ্ট সময়ে রাজ্য সদর দপ্তরের সামনে রাজ্য বিজেপি নেতৃ্ত্ব জড়ো হন। তবে পুলিশ গোটা রাস্তা আটকে রাখার ফলে মিছিল এগোয়নি এতটুকু। সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল বর্ধমানেও।

[আরও পড়ুন: Coronavirus Update: উৎসবের মাঝে ফের ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement