shono
Advertisement

উত্তরবঙ্গ বন্‌ধ নিয়ে দেবশ্রী-সুকান্তর দ্বন্দ্ব! বিরোধিতা করেও বন্‌ধে সায় বিজেপি রাজ্য সভাপতির

ছন্নছাড়া বঙ্গ বিজেপি!
Posted: 06:43 PM Apr 27, 2023Updated: 06:55 PM Apr 27, 2023

রাজা দাস, বালুরঘাট: কালিয়াগঞ্জে (Kaliaganj) জোড়া মৃত্যুতে বিজেপির ডাকা উত্তরবঙ্গ বন্‌ধ নিয়েও বঙ্গ বিজেপির অন্দরে ঐক্যের অভাব প্রকট। রায়গঞ্জে দলের সাংসদ দেবশ্রী চৌধুরীর ঘোষণা করা ১২ ঘণ্টা উত্তরবঙ্গ বন্‌ধে প্রথমে বিরোধিতা করেও পরে সুর বদলালেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। মাত্র আধঘণ্টার ব্যবধানে সুকান্ত মজুমদারের দু’রকমের বয়ানে বিজেপির অন্দরের মতানৈক্য একেবারে সামনে চলে এল। তাঁর বক্তব্য নিয়ে শুরু হয় সমালোচনাও। 

Advertisement

বৃহস্পতিবার বিকেলে রায়গঞ্জ থেকে বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী (Debasree Chowdhury) ঘোষণা করেন, কালিয়াগঞ্জে ছাত্রীমৃত্যু এবং পুলিশি অভিযানে রাজবংশী যুবকের মৃত্য়ুর ঘটনার প্রতিবাদ জানিয়ে শুক্রবার ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দিচ্ছে বিজেপি (BJP)।  সকলকে ঐক্যবদ্ধ হয়ে সেই বন্‌ধ সফল করার আবেদনও জানান রায়গঞ্জের বিজেপি সাংসদ।

[আরও পড়ুন: কার্ডিয়াক থেকে ডায়াবেটিস, গুণমানের পরীক্ষায় ডাহা ফেল নিত্য ব্যবহারের ৪৮টি ওষুধ]

এরপর বালুরঘাটের (Balurghat) পার্টি অফিসে সাংবাদিক সম্মেলনে বন্‌ধ সংক্রান্ত প্রশ্নের উত্তরে জানান, এখনও দলের তরফে তেমন কোনও ভাবনাচিন্তা নেই। তবে এই ঘটনায় বড় পদক্ষেপের দিকে এগোচ্ছে দল। তা বন্‌ধও হতে পারে, আবার উত্তরকন্যা অভিযানও হতে পারে। পরবর্তীতে দলের তরফে বন্‌ধের সিদ্ধান্ত নেওয়া হলে তিনি জানাবেন বলেও বলেন। এ বিষয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যও জানান, দলের এমন কোনও সিদ্ধান্তের কথা তাঁর জানা নেই। তবে সাংসদ দেবশ্রী চৌধুরী রায়গঞ্জে বসে উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দিতেই পারেন। 

[আরও পড়ুন: ‘অস্বাভাবিক আচরণ, কোনও সম্পর্ক নেই’, সুকন্যার গ্রেপ্তারিতেও উদাসীন অনুব্রতর দাদা]

এর আধঘণ্টা যেতে না যেতেই ফের উলটপুরাণ। বিজেপি রাজ্য সভাপতিই ঘোষণা করেন, শুক্রবার উত্তরবঙ্গ জুড়ে বন্‌ধ (Bandh) করবে বিজেপি। সকলকে আবেদন, সমবেত হয়ে বন্‌ধ পালন করুন। সর্বাত্মকভাবে বন্‌ধ সফল করুন। স্কুল-কলেজে পরীক্ষা থাকলে, তা বন্‌ধের আওতায় রাখা হবে না। এবং ছাড় মিলবে জরুরিকালীন স্বাস্থ্য পরিষেবাতেও। কিন্তু বাকি অঞ্চলে বন্‌ধ হবে। আর তাঁর এই ঘোষণা থেকে আরও একবার স্পষ্ট হল, ঠিক কতটা ছন্নছাড়া বঙ্গ বিজেপি। স্পর্শকাতর বিষয় নিয়ে প্রতিবাদ কর্মসূচি নিয়ে পর্যন্ত  সমন্বয়েত এত অভাব! খোদ রাজ্য সভাপতিই ঠিকমতো জানেন না  কর্মসূচি সম্পর্কে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার