shono
Advertisement
Purulia

গান পয়েন্টে গৃহকর্তা, পরিবারের লোকদের হাত-পা বেঁধে দুঃসাহসিক ডাকাতি পুরুলিয়ায়!

সপ্তাহখানেক আগে ওই গ্রামেরই এক বাসিন্দার বাড়িতে বড়সড় চুরির ঘটনা ঘটে।
Published By: Subhankar PatraPosted: 08:18 PM May 09, 2024Updated: 11:13 PM May 09, 2024

অমিতলাল সিং দেও, মানবাজার: নির্বাচনের প্রাক্কালে এক ব্যবসায়ী পরিবারকে গান পয়েন্টে রেখে, হাত-পা বেঁধে ডাকাতির অভিযোগ। বুধবার রাতে দুঃসাহসিক ডাকাতি ঘটেছে পুরুলিয়ার নাদিয়াড়া এলাকায়। ওই পরিবারের দাবি, নগদ ৩৫ লাখ টাকা ছাড়াও প্রায় পাঁচ লাখ টাকার অলংকার, দুটি মোবাইল ও সিসি ক্যামেরার হার্ড ডিস্ক লুট করে নিয়ে গিয়েছে ডাকাতরা।

Advertisement

হার্ডওয়ার ও জমির ব্যবসা করেন নদিয়াড়া গ্রামের শ্যামাপদ গড়াই। পরিবারে রয়েছেন স্ত্রী, ছেলে ও এক মেয়ে। পরিবার ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাত ২টো নাগাদ ওই ব্যবসায়ীর বাড়ির দরজা ভেঙে ঘরে ঢোকে ১২ থেকে ১৫ জনের ডাকাত দল। প্রত্যেকের হাতে আগ্নেয়াস্ত্র (Firearm) ছিল বলে দাবি পরিবারের। অভিযোগ, ডাকাতের দলটি ঘরে ঢুকেই গৃহকর্তা শ্যামাপদ গড়াইকে গান পয়েন্টে রেখে মারধর শুরু করে। বাকি সদস্যদের হাত-পা  বেঁধে তাণ্ডব চলে বাড়ি জুড়ে। প্রায় দেড় ঘণ্টা 'অপারেশন' চালানোর পর বেরিয়ে যায় তারা। যাওয়ার সময় গৃহকর্ত্রীর কানে থাকা দুটি সোনার দুলও খুলে নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। ।

[আরও পড়ুন: সৌমেন্দুর প্রচারে বোমাবাজি! তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগে সরগরম কাঁথি]

শ্যামাপদবাবুরা সকাল পর্যন্ত হাত ,পা বাঁধা অবস্থাতেই পড়ে ছিলেন। প্রতিবেশীরা চিৎকার শুনে বন্দি দশা থেকে উদ্ধার করেন। খবর দেওয়া হয় পুলিশে। তবে পুলিশ আসতে দেরি করে বলে অভিযোগ। পুলিশ (Police) যেতেই ক্ষোভে ফেটে পড়েন এলাকার বাসিন্দারা। দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে পুরুলিয়া- চন্দনকেয়ারি রাজ্য সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করেন তাঁরা। পুলিশি আশ্বাসে এক ঘণ্টা পর অবরোধ ওঠে।

দুষ্কৃতীরা একাধিক চার চাকা গাড়ি অথবা বাইক নিয়ে এসেছিল বলে অনুমান পুলিশের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সপ্তাহখানেক আগে ওই গ্রামেরই এক বাসিন্দার বাড়িতে বড়সড় চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় নগদ আড়াই লাখ টাকা-সহ সোনার অলংকার চুরি যায়। অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগে তদন্ত শুরু করে পুলিশ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আবার আবার ডাকাতি। ঘটনাস্থলে যায় পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়-সহ জেলা পুলিশের আধিকারিকরা। পুলিশ সুপার বলেন, "নির্দিষ্ট মামলা রুজু হয়েছে। ঘটনার তদন্ত চলছে।"

[আরও পড়ুন: ‘মানসিক ভারসাম্য হারিয়েছেন শুভেন্দু’, নবদ্বীপে বিরোধী দলনেতাকে কটাক্ষ বাবুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement