shono
Advertisement
CBI in Sandeshkhali

শাহজাহান গড়ে অস্ত্রভাণ্ডার! CBI তল্লাশিতে উদ্ধার বিদেশি আগ্নেয়াস্ত্র ও বোমা

Published By: Sayani SenPosted: 01:17 PM Apr 26, 2024Updated: 03:07 PM Apr 26, 2024

স্টাফ রিপোর্টার: শেখ শাহজাহানের গড়ে অস্ত্রভাণ্ডারের হদিশ। আর সেই অস্ত্রশস্ত্রের খোঁজে সন্দেশখালির (Sandeshkhali) সরবেড়িয়ার আগারহাটির মল্লিকপাড়ায় সিবিআই হানা। তল্লাশি চালিয়ে প্রচুর বিদেশি অস্ত্রশস্ত্র ও বোমা বাজেয়াপ্ত করা হয়েছে বলেই খবর।

Advertisement

সিবিআই গোপন সূত্রে খবর পায় সন্দেশখালির আগারহাটি গ্রাম পঞ্চায়েতের মল্লিকপাড়ার তৃণমূলের পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁর ভগ্নিপতি আবু তালেব মোল্লার বাড়িতে আগ্নেয়াস্ত্র, বোমা মজুত করা হয়েছে। সেই খবরের ভিত্তিতে শুক্রবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১০ সদস্যের একটি দল হানা দেয়। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। সিবিআইয়ের সঙ্গী বিদ্যুৎ দপ্তরের কর্মীরাও। বোমা খোঁজার জন্য বিশেষ স্ক্যানারও নিয়ে যাওয়া হয়। সিবিআই ঘটনাস্থলে পৌঁছে ওই তৃণমূল নেতার ঘনিষ্ঠ আত্মীয়ের বাড়ির মেঝে ভাঙে। সেখান থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করে সিবিআই। সূত্রের খবর, প্যাকেটবন্দি অবস্থায় বিদেশি অস্ত্রশস্ত্রও ছিল। বোমাও পাওয়া গিয়েছে। 

[আরও পড়ুন: বাম আমলে বঞ্চিত, প্রাথমিকে ৮০০ শিক্ষক নিয়োগের নির্দেশ কোর্টের]

মাছের ভেড়ি ঘেরা ওই বাড়িটিতে কেন অস্ত্র মজুত করা হচ্ছিল, সে বিষয়ে এখনও নিশ্চিত নন সিবিআই আধিকারিকরা। সামনেই লোকসভা নির্বাচন। তার উপর আবার যে এলাকায় অস্ত্র ভাণ্ডারের খোঁজ পাওয়া গিয়েছে, তা শাহজাহান গড় বলেই পরিচিত। বলে রাখা ভালো, এই এলাকা সংলগ্ন আকুঞ্জবেড়িয়াতেই গত ৫ জানুয়ারি শাহজাহানের খোঁজে যায় ইডি। সেখানে হামলার শিকার হন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এর পরই সামনে আসে শাহজাহানের একের পর এক কীর্তিকলাপ। তাঁর বিরুদ্ধে ওঠে জমি ও ভেড়ি দখলের অভিযোগ। নারী নির্যাতনের অভিযোগও ওঠে। তা নিয়ে সর্বত্র তোলপাড় শুরু হয়। স্থানীয় গ্রামবাসীদের আন্দোলনে দফায় দফায় আগুন জ্বলে এলাকায়। ফেরার হয়ে যান শাহজাহান। দীর্ঘ টানাপোড়েনের পর ৫৫ দিনের মাথায় গ্রেপ্তার হয় শাহজাহান। বর্তমানে তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে। এই পরিস্থিতিতে ভোটের মুখে সন্দেশখালিতে বোমা ও অস্ত্র উদ্ধারের ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: বাতিল বীরভূমের বিজেপি প্রার্থীর মনোনয়ন, হাই কোর্টে যাচ্ছেন প্রাক্তন IPS]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শেখ শাহজাহানের গড়ে অস্ত্রভাণ্ডারের হদিশ।
  • আর সেই অস্ত্রশস্ত্রের খোঁজে সন্দেশখালির সরবেড়িয়ার আগারহাটির মল্লিকপাড়ায় সিবিআই হানা।
  • তল্লাশি চালিয়ে প্রচুর অস্ত্রশস্ত্র ও বোমা বাজেয়াপ্ত করা হয়েছে বলেই খবর।
Advertisement