shono
Advertisement
CID

রামনবমীতে মুর্শিদাবাদে অশান্তির ঘটনায় তদন্তভার নিল CID

Published By: Sayani SenPosted: 07:23 PM Apr 21, 2024Updated: 07:25 PM Apr 21, 2024

কল্যাণ চন্দ, বহরমপুর: ভোটের মুখে রামনবমীতে অশান্তির আশঙ্কা প্রকাশ আগেই করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাঁর আশঙ্কা সত্যি করে মুর্শিদাবাদে অশান্তির খবরও মিলেছে। ওই জেলার শক্তিপুর এবং বেলডাঙা থানা এলাকায় গন্ডগোল হয় বলেই খবর। এই দুই ঘটনায় এবার তদন্তভার নিল সিআইডি।

Advertisement

চৈত্র সংক্রান্তির দিন চরক পুজোয় বেলডাঙার মির্জাপুরে গন্ডগোল হয়। এই ঘটনায় ২টি মামলা রয়েছে। এদিকে, শক্তিপুরে অশান্তি হয় রামনবমীতে। ওইদিনের মিছিল ঘিরে শক্তিপুরে বোমাবাজির ঘটনা ঘটে। বেশ কয়েকজন আহত হন। এখনও পর্যন্ত মোট সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় মোট ১১টি মামলা রয়েছে। দুটি ঘটনার প্রতিটি মামলার আলাদা আলাদা তদন্ত করবে সিআইডি। রবিবার বিকেলে বহরমপুর থেকে সিআইডির একটি টিম শক্তিপুরের উদ্দেশ্যে রওনা দেয়। 

[আরও পড়ুন: পরীক্ষায় ফেল করায় মনখারাপ, CA হওয়ার স্বপ্ন অপূর্ণ রেখেই আত্মঘাতী ছাত্রী]

বলে রাখা ভালো, ভোটের মুখে রামনবমীর দিন শোভাযাত্রা ঘিরে অশান্তির অভিযোগে শুক্রবার মুর্শিদাবাদের দুই থানার ওসিদের সাসপেন্ড করেছিল নির্বাচন কমিশন। তাঁদের বিরুদ্ধে চার্জশিট গঠনের নির্দেশও দিয়েছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই দুই থানায় নতুন ওসি নিয়োগ করল কমিশন। শক্তিপুর ও বেলডাঙায় ওসি হিসেবে দায়িত্ব নিলেন বিশ্বজিৎ হালদার ও শামসের আলি। শনিবার দুপুরে কমিশনের তরফে নতুন বিজ্ঞপ্তিতে তাঁদের উপর দায়িত্ব দেওয়ার কথা জানানো হয়। আর তার পরই এই অশান্তির ঘটনার তদন্তভার নিল সিআইডি।

[আরও পড়ুন: জয়সলমেরকে টেক্কা কলকাতার, ৪৫ ডিগ্রি পার পানাগড়ে, পাল্লা দিয়ে বাড়ছে সানস্ট্রোকও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোটের মুখে রামনবমীতে অশান্তির আশঙ্কা প্রকাশ আগেই করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • আর তাঁর আশঙ্কা সত্যি করে মুর্শিদাবাদে অশান্তির খবরও মিলেছে।
  • ওই জেলার শক্তিপুর এবং বেলডাঙা থানা এলাকায় গন্ডগোল হয় বলেই খবর। এই দুই ঘটনায় এবার তদন্তভার নিল সিআইডি।
Advertisement