Advertisement

প্রতিবাদ মিছিলকে কেন্দ্র করে পুলিশ-বিজেপি কর্মীদের ধস্তাধস্তি, রণক্ষেত্র সেন্ট্রাল অ্যাভিনিউ

04:12 PM Dec 20, 2021 |

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিজেপির প্রতিবাদ মিছিল ঘিরে ধুন্ধুমার সেন্ট্রাল অ্যাভিনিউ। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ালেন বিজেপির কর্মীরা। ইতিমধ্যেই আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। ঘটনার জেরে  এক বিজেপি প্রার্থী অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর।

Advertisement

কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election 2021) ব্যাপক ‘হিংসা’ হয়েছে বলেই রবিবার দাবি করেছে বঙ্গ বিজেপি। আর তাই পুনর্নির্বাচনের আরজি জানিয়েছে গেরুয়া শিবির। যদিও সেই দাবি ইতিমধ্যেই খারিজ করে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। ফলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বিরোধীরা। এই পরিস্থিতিতে আন্দোলনকে আরও জোরাল রূপ দিতে পথে নামার সিদ্ধান্ত নেয় গেরুয়া শিবির। সোমবার দুপুর তিনটে থেকে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল তারা। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আজ দুপুরে বিজেপির (BJP) সদর দপ্তর থেকে শুরু হয় মিছিল। সেখানে ছিলেন প্রতাপ বন্দ্যোপাধ্যায়, জয়প্রকাশ মজুমদার, কল্যাণ চৌবের মতো নেতা ও বহু  কর্মী-সমর্থক। 

Advertising
Advertising

[আরও পড়ুন: KMC Election 2021: কলকাতা পুরভোটে সামিল কোভিড আক্রান্তেরাও, ১৬টি বরোয় ভোট দিলেন ২৭ জন]

প্রথমে সেন্ট্রাল অ্যাভিনিউতে ব্যারিকেড দিয়ে মিছিল আটকানোর চেষ্টা করে পুলিশ। সেই ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করেন বিজেপির নেতা-কর্মীরা। এরপরই তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। প্রথমে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপির নেতা-কর্মীরা। ক্রমেই তা চরম আকার নেই। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তাঁরা। বিজেপির দাবি, তাঁদের এক প্রার্থী অসুস্থ হয়েছে পড়েছেন। ইতিমধ্যেই পুলিশের তরফে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তবে এখনও উত্তপ্ত পরিস্থিতি। যদিও বাধা সত্ত্বেও মিছিল হবে বলে দাবি বিজেপি নেতৃত্বের। 

উল্লেখ্য, ভোটাভুটির দিনক্ষণ ঘোষণা হওয়ার পরই বিজেপি অশান্তির আশঙ্কা প্রকাশ করেছিল। তাই কেন্দ্রীয় বাহিনীর (Central Force) নজরদারিতে ভোটের দাবি জানিয়েছিল তারা। তবে সেই দাবি কলকাতা হাই কোর্টে খারিজ হয়ে যায়। হাজারও টানাপোড়েনের পর পুলিশের নজরদারিতে রবিবার হয় ভোটগ্রহণ। বিজেপির দাবি, পুরভোটে দিনভর অশান্তি হয়েছে। কোনও কোনও বুথে বসতে দেওয়া হয়নি বিজেপি এজেন্টকে। আবার কোথাও ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগও তোলে গেরুয়া শিবির। প্রতিবাদে নির্বাচন চলাকালীন কমিশনের দ্বারস্থও হয় বিজেপি নেতৃত্ব। পরে বিকেলে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (WB Governor Jagdeep Dhankhar) সঙ্গেও দেখা করেন তাঁরা। 

[আরও পড়ুন: KMC Election 2021: কলকাতা পুরভোটে ‘হিংসা’র প্রতিবাদে পথে বিজেপি, ‘নাটক’ বলল তৃণমূল]

Advertisement
Next