shono
Advertisement

ভূপতিনগরে এনআইএ-র উপর হামলার ঘটনায় মুখ খুললেন মমতা, কী বললেন?

Published By: Sayani SenPosted: 12:04 PM Apr 06, 2024Updated: 12:32 PM Apr 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডি, সিবিআই, এনআইএ-র মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে রাজনৈতিক উদ্দেশ্যে কাজে লাগাচ্ছে কেন্দ্রের বিজেপি সরকার, বার বার এমনই অভিযোগ করেছে তৃণমূল। ভূপতিনগরে কেন্দ্রীয় এজেন্সির উপর হামলার ঘটনাতেও একই দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। "বিজেপিকে সাপোর্ট করতেই গ্রেপ্তার", প্রথম প্রতিক্রিয়া তাঁর।

Advertisement

শনিবার দুই দিনাজপুরে জনসভা রয়েছে মমতার (Mamata Banerjee)। দক্ষিণ দিনাজপুরের তপনে যাওয়ার পথে কর্ণজোড়া হেলিপ্যাডে দাঁড়িয়ে মমতা কেন্দ্রীয় এজেন্সির ভূমিকায় প্রশ্ন তোলেন। তাঁর প্রশ্ন, "এনআইএ কাউকে জানিয়ে গিয়েছিল? ওরা কেন মধ্যরাতে পুলিশকে না জানিয়ে গেল? নিয়ম হল লোকাল পুলিশকে জানিয়ে যাওয়া। মধ্যরাতে গ্রামে অচেনা কাউকে দেখলে যা হওয়ার তাই হয়েছে। ভোটের আগে কেন গ্রেপ্তার করবে? বিজেপি কি মনে করছে সব বুথ এজেন্ট, ভোট ম্যানেজারদের অ্যারেস্ট করে ওরা ভোটে জিতবে? শূন্যে গুলি ছুড়ছে। কী অধিকার আছে এনআইএ-র? শুধু বিজেপিকে সাপোর্ট দেওয়ার জন্য। বিজেপির নোংরামির খেলার বিরুদ্ধে সারা পৃথিবীতে আওয়াজ তুলব।"

[আরও পড়ুন: তীব্র গরমে বাড়ছে ইনফ্লুয়েঞ্জা, নিউমোনিয়া, অ্যাডিনো, বাচ্চাদের সুস্থ রাখতে ভরসা মাস্ক]

দিনকয়েক আগে তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh) দাবি করেছিলেন, ২ জন বিজেপি নেতা এনআইএ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। নিউটাউনে এসপি ডি আর সিংয়ের বাসভবনে গোপন বৈঠকটি হয়। নিজাম প্যালেসেও ওই আধিকারিকের সঙ্গে দেখা করেন বিজেপি নেতারা। একটি তালিকা দেওয়া হয়। কোন কোন তৃণমূল নেতা-কর্মীকে গ্রেপ্তার করতে হবে, কাকে তলব করতে হবে, সে সম্পর্কিত একটি তালিকা দেওয়া হয়। এনআইএ-কে ট্যাগ করে এই তথ্য আদৌ সত্য নাকি মিথ্যা, সে প্রশ্ন করেন কুণাল। তার মাত্র কয়েকদিনের মধ্যে ভূপতিনগর বিস্ফোরণের তদন্তে গিয়ে 'হামলা'র ঘটনায় রাজনীতিরই গন্ধ পাচ্ছে তৃণমূল।

[আরও পড়ুন: ভুতুড়ে হাসি, গান! ওয়াটগঞ্জ হত্যাকাণ্ডের পর বাড়ি ঘিরে দানা বাঁধছে আতঙ্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement